Latest News

French Open: রাগের বশে র‍্যাকেট ছুঁড়লেন, গিয়ে পড়ল শিশুর মাথায়, ফ্রেঞ্চ ওপেনে বড় বিতর্ক

দ্য ওয়াল ব্যুরো: ফ্রেঞ্চ ওপেনে (French Open) বড় বিতর্ক। ইরিনা ক্যামেলিয়া (Irina-Camelia Begu) খেলতে খেলতে উত্তেজিত হয়ে র‍্যাকেট ছুঁড়লেন। সেটি গিয়ে পড়ল এক শিশুর মাথায়। সঙ্গে সঙ্গে সবাই ছুটে আসেন ওই শিশুর দিকে।

দুর্ঘটনা ঘটে বিগটের দ্বিতীয় রাউন্ডের তৃতীয় সেটে একেতেরিনা আলেকজান্দ্রোভার বিরুদ্ধে একটি ব্রেক পয়েন্ট নষ্ট করায় মাথা গরম হয়ে যায় ইরিনার। তিনি সঙ্গে সঙ্গে ওই নিজের র‍্যাকেট মাটিতে আছাড় মারেন। সেটি ড্রপ খেয়ে গ্যালারিতে থাকা এক ছোট্ট দর্শকের গায়ে গিয়ে লাগে।

আম্পায়ারও খেলা বন্ধ করে দেন। দর্শকাসনে দৌড়ে যান ইরিনা। তিনি জানান, ‘‘এটি আমার জন্য একটি বিব্রতকর মুহূর্ত ছিল, তাই আমি এটি সম্পর্কে খুব বেশি কথা বলতে চাই না। আমি সকলের কাছে ক্ষমা চাইছি।’’

Mohammed Siraj: লজ্জার নজির গড়লেন সিরাজ, বোলিংয়ে তিনি যেন বড়লোকের বাউন্ডুলে ছেলে

পাশাপাশি এও বলেছেন, ‘‘আমি আমার টেনিস কেরিয়ারে এমনটা আগে কোনওদিন করিনি। তাই এই ঘটনার জন্য আমি শুধুমাত্র দুঃখপ্রকাশই করতে পারি।’’ দুঃখপ্রকাশ করলেও ইরিনাকে মোট ভারতীয় মুদ্রায় আট লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এই মরসুমের শুরুতে  আলেকজান্ডার জাভেরেভকে মেক্সিকো ওপেন থেকে বের করে দেওয়া হয়। কারণ তিনি চেয়ার আম্পায়ারকে র‍্যাকেট দিয়ে আঘাত করেছিলেন।

নোভাক জকোভিচ ২০২০ সালের ইউ এস ওপেনে সজোরে বল মেরে এক বলবয়কে আঘাত করেছিলেন। প্যারিসে শেষ পর্যন্ত একাতারিনার বিপক্ষে জয় পান ইরিনা ক্যামেলিয়া বেগু। খেলা শেষে এগিয়ে ওই বালককে জড়িয়ে ধরে আদর করেন এবং ছবি তোলেন এ রোমানিয়ান তারকা। পরে ৩১ বছর বয়সী বেগু বলেন, ‘‘এটা ছিল আমার জন্য এক অস্বস্তিকর মুহূর্ত।’’

You might also like