Latest News

কলকাতার দু’প্রধানসহ পাঁচ দল এক ঘরে, করোনা বাড়ন্তে আইএসএল নিয়ে দ্বিধা

দ্য ওয়াল ব্যুরো: আইএসএল চালানো যাবে কিনা সেই নিয়ে প্রশ্নচিহ্ণ রয়েছে। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, যে কারণে টুর্নামেন্ট চলবে কিনা ঠিক নেই। মোট ৫টি দল একঘরে রয়েছে, তাদের অবস্থা ভাল নয়। কলকাতার দু’প্রধান দলও এই তালিকার বাইরে নেই।

শনিবার এটিকে মোহনবাগানের ম্যাচ রয়েছে সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু এফসি-র বিপক্ষে। আগে জানা গিয়েছিল বাগান শিবিরে চারজন ফুটবলার সংক্রমিত, সেই সংখ্যা বেড়ে এখন সাত জনে ঠেকেছে। ওমিক্রন বয়ে এনেছেন সন্দেশ, তারপর সেটি সংক্রমিত হয়েছে রয় কৃষ্ণ, শুভাশিস বসুদের মধ্যে। দলের এক ফিজিও আক্রান্ত হয়েছেন। যার ফলে শনিবারের ম্যাচ হবে কিনা রাত পর্যন্ত ঠিক নেই।

ইস্টবেঙ্গল শিবিরেও একই চিত্র। তারা যে হোটেলে রয়েছে, তাদের এক কর্মীর করোনা হয়েছে। যে কারণে ফুটবলাররা কেউই আর ঘরের বাইরে আসছেন না। তাদের প্রস্তুতিও শিঁকেয় উঠেছে।

আইএসএলের সমস্ত দল জৈব সুরক্ষা বলয়ে থাকলেও, করোনার হাত থেকে রেহাই পায়নি কেউই। বেঙ্গালুরু এফসি, ওড়িশা এফসি, এফসি গোয়া- সব দলেই করোনার হানা। যে হারে কোভিড ক্রমশ চোখ রাঙাচ্ছে তাতে আইএসএল হওয়া নিয়ে অনিশ্চয়তা ক্রমেই বাড়ছে।

যদিও আইএসএলের কর্তারা বলে দিয়েছেন, কোনওভাবেই তারা টুর্নামেন্ট বন্ধ করবে না। যদি সেরকম হয়, একটি দল যদি ১৫ জনের কম নিয়ে খেলতে আসে, তা হলে বিপক্ষ দলকে তিন পয়েন্ট দিয়ে দেওয়া হবে। সেটি নিয়ে অবশ্য বিতর্কও হতে পারে।

এদিকে, এফসি গোয়ার ফুটবলাররা গত ১২ দিন ধরে আইসোলেশনে রয়েছেন। শুধুমাত্র অনুশীলনের জন্যই তাদের বাইরে যাওয়ার অনুমতি রয়েছে। একটি টিম বাসে মাত্র ৮ জন ফুটবলার যেতে পারছেন।

 

 

You might also like