Latest News

মণিকার অভিযোগকে গুরুত্ব দিয়ে সৌম্যদীপের বিরুদ্ধে পাঁচ সদস্যের কমিটি ফেডারেশনের

দ্য ওয়াল ব্যুরো: টেবল টেনিসের (Table Tennis) সাম্প্রতিক বিতর্কে প্রথম ধাপে জয় হল মণিকা (Manika) বাত্রারই। কারণ তাঁর অভিযোগকে গুরুত্ব দিয়েছে সর্বভারতীয় টেবল টেনিস সংস্থা (TTFI)। সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে যে গড়াপেটার অভিযোগ আনা হয়েছিল, সেটি তদন্ত করতে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

তার মানে পরিষ্কার, সৌম্যদীপের বিরুদ্ধে মণিকা যে অভিযোগ এনেছিলেন, সেটিকে যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে। কেননা ভারতের নামী টিটি তারকা তথা একাধিকবার জাতীয় চ্যাম্পিয়ন মণিকা জানিয়েছিলেন, সৌম্যদীপ তাঁকে ম্যাচ ছাড়তে অনুরোধ করেছিলেন, যাতে করে নিজের ছাত্রী সুতীর্থা মুখোপাধ্যায় টোকিও অলিম্পিকে যাওয়ার সুযোগ পান।

এমনকি টোকিওতে গিয়ে মণিকা কিছুতেই সৌম্যদীপের কোচিংয়ে খেলতে চাননি। এই নিয়ে সেইসময় বিতর্ক হয়। সৌম্যদীপ দেশে ফিরে মণিকার নামে নালিশ জানাতেই ফেডারেশন শোকজ করে। তার জবাব দিতে গিয়েই ফেডারেশনকে সৌম্যদীপের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ আনে।

আরও পড়ুন: বল মুখে সারমেয়র দৌড়, খেলা বন্ধ আয়ারল্যান্ড মহিলা ক্রিকেটে, দেখুন সেই মজার ভিডিও

শনিবার ফেডারেশনের গুরুত্বপূর্ণ সভায় সৌম্যদীপ ও মণিকা ভার্চুয়াল বৈঠকে হাজির ছিলেন। তাঁদের সব বক্তব্য শোনা হয়েছে। যদিও সৌম্যদীপ প্রথম থেকেই নিস্প্রভ ছিলেন। বরং মণিকা প্রমাণসহ সৌম্যদীপের বিরুদ্ধে কথা বলতে থাকেন।

দু’জনের বক্তব্য শোনার পরে ফেডারেশন সচিব অরুণ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আমরা মণিকার অভিযোগের ভিত্তিতে একটি পাঁচ সদস্যের কমিটি গঠন করেছি। ওই কমিটিতে রয়েছেন চিরঞ্জীব চৌধুরী, কনভেনর হিসেবে রয়েছেন সচিব স্বয়ং, অন্যান্য সদস্যরা হলেন যশপাল রানা, পার্থ গোস্বামী ও জিতেন্দ্র জৈন। ওই কমিটিকে ছয় সপ্তাহের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তার ভিত্তিতে দু’জনের মধ্যে কেউ একজন শাস্তি পাবেন। মনে করা হচ্ছে, সৌম্যদীপের বিরুদ্ধে অনেকেই ক্ষুব্ধ নানা বিষয়ে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ

 

You might also like