Latest News

টানলেন ঋষভ-শার্দূল, সোমবার ওভালে নাটকীয় ম্যাচের অপেক্ষা, স্বপ্ন দেখছে ভারত

দ্য ওয়াল ব্যুরো: ভারতকে (India) প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানে গুটিয়ে দিয়ে একশর কাছাকাছি (৯৯ রানের) লিড। ওভাল (Oval) টেস্টে একটা সময় চালকের আসনে ছিল ইংল্যান্ডই (England)।

কিন্তু ঘরের দলের সেই অবস্থান নড়িয়ে দিয়েছেন কোহলিরা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে দ্বিতীয় ইনিংসে। রোহিত শর্মার সেঞ্চুরিতে ভর করে এই ইনিংসে ৪৬৬ রানে অলআউট হয়েছে ভারত।

এছাড়া চেতেশ্বর পূজারা ৬১, লোকেশ রাহুল ৪৬, বিরাট কোহলি ৪৪ রানে ফিরে গেলেও দলের টেলএন্ডাররা দারুণ ব্যাটিং করেছেন। এমনকি তিন পেসারও দলের বড় সংগ্রহে বলার মতো অবদান রেখেছেন।

লোয়ার অর্ডারের শার্দূল ঠাকুর খেলেছেন ৬০ রানের ইনিংস। ঋষভ পন্থ করেছেন মূল্যবান ৫০ রান। এছাড়া উমেশ যাদব ২৫ রান ও বুমরাও করেন ২৪ রান।

ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ২৯০। তাদের সামনে জয়ের লক্ষ্য ৩৬৮ রানের। তারা দিনের শেষে রয়েছে ৭৭ রান, বিনা উইকেটে। ভারতকে জিততে গেলে ২৯১ রানের আগে শেষ করে দিতে হবে বিপক্ষ দলকে। সোমবার নাটকীয় ম্যাচ অপেক্ষা করছে ওভালের মাঠে। ভারতীয় বোলারদের তুলতে হবে ১০টি উইকেট, তা হলেই বাজিমাত। বৃষ্টি যদি বাধা না হয়, তা হলে জয়ের স্বপ্ন দেখতেই পারে ভারত। যদিও রুটকে ফেরাতে হবে দ্রুত।

এর আগে রবিবার দিনের শুরুতে তিন উইকেটে ২৭০ রান থেকে খেলা শুরু করে ভারতীয় দল। কিন্তু দলের রানের সঙ্গে ২৬ রান যোগ হতে না হতেই আউট হয়ে যান রবীন্দ্র জাদেজা (১৭)। এরপর শূন্য রানেই আউট হয়ে যান আজিঙ্ক রাহানেও। রাহানেকে সমালোচনার শিকারও হতে হয়। কিছু পরে দলের ৩১২ রানের মাথায় আউট হন বিরাট কোহলিও।

গতকালের রানের সঙ্গে ২২ রানই যোগ করতে পেরেছেন কোহলি। তবে ব্যক্তিগত ৪৪ রানে আউট হলেও এদিন অবশ্য অনন্য নজির গড়েছেন ভারত অধিনায়ক। শচীন তেণ্ডুলকার, রাহুল দ্রাবিড়ের পরে তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে ১০০০ রান পূর্ণ করেছেন বিরাট।

You might also like