Latest News

ইস্টবেঙ্গল ও ইমামি ঐতিহাসিক চুক্তি ২ অগস্ট, মূল কোচের দায়িত্বে সই স্টিফেনের

দ্য ওয়াল ব্যুরো: ইস্টবেঙ্গল এবং ইমামির (East Bengal Emami) মধ্যে ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরিত হবে আগামী ২ অগস্ট। মঙ্গলবার সন্ধ্যে নাগাদ স্পনসর (Sponsor) ইমামির সূত্রে এ খবর সুনিশ্চিত করা হয়েছে।

মহা প্রতিক্ষিত চুক্তি নিয়ে নানা জল্পনা চলছিল। অবশেষে সোমবার নজরুল মঞ্চে বঙ্গবিভূষণ প্রদান মঞ্চে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে চূড়ান্ত কথা হয়ে যায়। ইমামির পক্ষে অনুষ্ঠানে হাজির ছিলেন রাধেশ্যাম আগরওয়াল। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে চুক্তির দিন বলে আসেন। সেটি মিডিয়াকে জানানো হয় এদিন।

বঙ্গ ক্রিকেটে ফিরছেন গুরু-শিষ্য, লক্ষ্মী-রামন জুটিই কোচের দায়িত্বে

সম্মানজনক শর্তেই যে চুক্তি হবে, সেটি লাল হলুদ কর্তাদের তরফ থেকে বলা হয়েছে। ইস্টবেঙ্গলের এক কর্তা জানিয়েছেন, ‘‘আমরা তো আগেই বলেছিলাম, এমন এক চুক্তি করতে চাই, যাতে পরবর্তীকালে কোনও বিতর্ক না তৈরি করতে পারে। সেটাই হচ্ছে।’

ইমামির কাছে চুক্তির ৭৬ শতাংশ শেয়ার, বাকি ২৪ শতাংশ থাকবে ক্লাব প্রশাসনের কাছেই। দলগঠন থেকে শুরু করে কোচ বাছাই সবটাই করবে স্পনসর। এদিনই তার মধ্যে ভারতীয় দলের প্রাক্তন কোচ ব্রিটিশ স্টিফেন কনস্টানটাইনের সঙ্গে একবছরের চুক্তি করে নেওয়া হয়েছে।

স্টিফেনকে পছন্দ হয়েছে ইমামির। তারাই নিয়ে আসছে তাঁকে। স্টিফেন থাকবেন আইএসএলের কোচের দায়িত্বে। সহকারী কোচ হিসেবে আসছেন কেরলের বিনু জর্জ, তিনি বুধবারই শহরে চলে আসছেন লিগ ও ডুরান্ডের কোচ হওয়ার জন্য।

You might also like