Latest News

ইডেনে ফের দেখা যাবে সৌরভের অফড্রাইভ, আজহারের পুল, আসছে সেই দিন

দ্য ওয়াল ব্যুরো: মনে আছে সৌরভ (Sourav) সম্পর্কে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সেই মন্তব্য? ‘অফড্রাইভে প্রথমে ঈশ্বর, তারপর সৌরভ।’

মহারাজ এই মুহূর্তে বোর্ড প্রেসিডেন্ট, আর তাঁর বন্ধু রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচ। কান টানলে মাথা আসে-র মতোই দুই বন্ধুও কাছাকাছি, একেবারে একই পঙতিতে অবস্থান করছেন।

দু’জনেরই হটসিট, পান থেকে চুন খসলেই রে রে করে তেড়ে আসে সবাই। কিন্তু সৌরভের অফড্রাইভের শটের মারাত্মক এক অনুরাগী হলেন দ্রাবিড়। একটা সময় নন স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়ে দ্রাবিড় দেখেছেন, সৌরভের অফড্রাইভ ফিল্ডারের পাশ ঘেঁষে বাউন্ডারি সীমানা পেরিয়ে যাচ্ছে।

সেই ড্রাইভই সৌরভ মারতে নামবেন ৩ ডিসেম্বর ইডেনেই। ভারতীয় ক্রিকেট বোর্ড ওইদিন একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করেছে। দুটি দলে ভাগ করে খেলা হবে। প্রতিটি ইউনিটের ক্রিকেটার তথা কর্তারা মিলে ওই ম্যাচ খেলতে দেখা যাবে। ২০ ওভারের ওই ম্যাচে সৌরভ নেতৃত্ব দেবেন বিসিসিআই প্রেসিডেন্ট একাদশের।

ওই ম্যাচে রাহুল দ্রাবিড়কেও খেলার কথা বলা হয়েছে। কিন্তু ওইদিন আবার দ্বিতীয় টেস্ট শুরু হবে মুম্বইতে নিউজিল্যান্ডের বিপক্ষে, তাই কোচ দ্রাবিড়কে পাওয়া যাবে না। তবে আজহার থাকছেন ম্যাচে, তিনি হায়দরাবাদ ক্রিকেট সংস্থার শীর্ষ কর্তা।

ওই ম্যাচটি ইডেনে হওয়ার একটাই কারণ, পরেরদিন ৪ ডিসেম্বর বোর্ডের বার্ষিক সাধারণ সভা কলকাতায় হবে। সেই কারণে সব কর্তারা কলকাতায় থাকবেন, সেই হিসেবেই ওই বিশেষ ম্যাচের আয়োজন করা হয়েছে। সৌরভ ইডেনে এসে মিডিয়া প্রতিনিধিদের জানিয়ে গিয়েছেন, তিনি ওই ম্যাচে খেলবেন। এমনকি বোর্ড সচিব জয় শাহও খেলবেন।

হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে সৌরভ প্রথম মাঠে নামবেন। যদিও তিনি বারবারই বলেছেন, তিনি সম্পূর্ণ ফিট, ভয়ের কিছু নেই। সেই কারণেই দেশ-বিদেশ যাচ্ছেন আগের মতোই।

You might also like