Latest News

সামনের মাসে ইডেনে হতে পারে তিন ম্যাচের টি ২০ সিরিজ

দ্য ওয়াল ব্যুরো: কপাল খুলেছে ইডেনের। তাদের ভাগ্যে ছিল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ওয়ান ডে সিরিজের একটি ম্যাচ। কিন্তু সারা দেশে করোনার কারণে বোর্ড চাইছে, মূলত দুটি কেন্দ্রে ওয়ান ডে এবং টি ২০ সিরিজ সংঘটিত করতে। সেই ভাবনায় কলকাতা ছাড়াও রয়েছে আমদাবাদে।

বোর্ড প্রেসিডেন্ট ও সচিবের শহরেই মূলত দুটি সিরিজ হওয়ার দিকে পাল্লা ভারী। আগামী ৬ ফেব্রুয়ারি থেকে দেশের মাঠে বসছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সীমিত ওভারের সিরিজ। সফরকারীদের বিরুদ্ধে তিনটে ওয়ানডের সঙ্গে তিনটে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। প্রাথমিক সূচি অনুযায়ী, সব ম্যাচই ছিল আলাদা আলাদা ভেন্যুতে।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দুটি কেন্দ্র নিশ্চিত হবে শোনা গিয়েছে এদিনের সভায়। বোর্ডের ট্যুরস অ্যান্ড ফিক্সচার্স কমিটির বৈঠকে সিএবি-র প্রাক্তন সহ-সচিব প্রবীর চক্রবর্তী। যিনি এখন বোর্ডের ট্যুরস অ্যান্ড ফিক্সচার্স কমিটিতে রয়েছেন। তিনি এদিন জানান, ইডেনে তিনটি টি ২০ ম্যাচই হতে পারে। দু’একদিনের মধ্যেই সেটি ঘোষণা করা হতে পারে।

দেশজুড়ে করোনা ও তার নতুন স্ট্রেন ওমিক্রনের দাপট দেখাতে শুরু করেছে। যার জন্য ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে স্থগিত হয়ে যায় সমস্ত ঘরোয়া টুর্নামেন্ট। তারপর থেকেই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আয়োজন নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল।

তবে এদিনের বৈঠকে ভেন্যু কমিয়ে সমাধানসূত্র বের করা হয়। পাশাপাশি শোনা যাচ্ছে দুটি ম্যাচের দিনও বদলাতে পারে। ১২ ফেব্রুয়ারির ওয়ানডে হতে পারে ১৩ তারিখ। বাকি দুটি ওয়ানডে হবে ৬ ও ৯ ফেব্রুয়ারি। অন্যদিকে ১৫ তারিখের পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজ শুরু হতে পারে ১৬ ফেব্রুয়ারি। বাকি দুটি ম্যাচ ১৮ ও ২০ ফেব্রুয়ারি।

যদিও ইডেনে হলেও মাঠে দর্শক প্রবেশ করতে পারবে কিনা, সেটি ঠিক হয়নি। ৫০ শতাংশ দর্শক নিয়ে খেলা দেখা যাবে আশা করছেন সিএবি কর্তারা। সবটাই নির্ভর করবে রাজ্য সরকার কী নির্দেশ দেয়, তারওপর।

You might also like