Latest News

কোহলিদের দায়িত্ব এখনই নিতে চান না দ্রাবিড়, কোচ খুঁজতে নভেম্বর ফের বিজ্ঞাপন

দ্য ওয়াল ব্যুরো: সব জল্পনা কল্পনার অবসান। ভাবা গিয়েছিল, ভারতীয় সিনিয়র দলের কোচের পদে আসবেন রাহুল দ্রাবিড়। কিন্তু তিনি চান না বিরাট কোহলিদের দায়িত্ব নিতে। এই নিয়ে বোর্ডকে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল।
শ্রীলঙ্কা সফরে সাফল্য পাওয়ার পরে কোচ হিসেবে রাহুলের নাম সিনিয়র দলের কোচ হিসেবে প্রথম পছন্দ ছিল। সবাই মনে করছিলেন, দ্রাবিড় কোচ হতে চাইলে কেউ আপত্তি করত না। যদিও রাহুল চান জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চেয়ারম্যান পদে থাকতে। সেই মতোই বোর্ড কর্তাদের জানিয়ে দিয়েছেন।
নভেম্বর মাসেই রবি শাস্ত্রীর কোচের মেয়াদ শেষ হচ্ছে। তারপর নয়া কোচের আবেদন জমা নেওয়া হবে। দ্রাবিড় কোচ হতে চাইলে তাঁকেই দায়িত্ব দেওয়া হতো। কিন্তু ভারতের প্রাক্তন মহানক্ষত্র কোচের দৌড় থেকে সরে যাওয়ায় শাস্ত্রীই ফের কোচ হতে পারেন। কেননা শাস্ত্রীর কোচিংয়ে কোহলিদের পারফরম্যান্স মোটের ওপর ভালই।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারত হারলেও ইংল্যান্ডে ওয়ান ডে সিরিজে জিতেছে। টেস্ট সিরিজেও লর্ডস টেস্টে জিতে এগিয়ে রয়েছে। ইংল্যান্ডে শেষমেশ সিরিজ জিতে গেলে শাস্ত্রীর বায়োডাটা আরও সমৃদ্ধ হবে।
বোর্ডের এক সূত্র জানিয়েছে, দ্রাবিড় নিজে চান আরও বেশ কয়েকবছর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির শীর্ষ পদে থাকতে। কারণ তাতে দেশের ক্রিকেটকে আরও অনেক প্রতিভা তিনি দিতে পারবেন।
আগামী টোয়েন্টি ২০ বিশ্বকাপ ক্রিকেটের পরেই শাস্ত্রীর মেয়াদ শেষ হবে। কোচ হিসেবে যতই সফল হোন না কেন, শাস্ত্রী আবারও থেকে যাবেন কোচের পদে, এমন নিশ্চয়তা নেই। শুধু তাই নয়, বোর্ড যদি আবারও কোচ খুঁজতে বিজ্ঞাপন দেয়, সেক্ষেত্রে শাস্ত্রী আর নতুন করে আবেদন করতে যাবেন না। তখন তিনি মনে করে নেবেন, বোর্ডের আস্থা নেই বলেই ফের কোচ খুঁজতে বিজ্ঞাপন দেওয়া হয়েছে।

You might also like