Latest News

বার্মিংহ্যামে বিস্ময় ডেলিভারি পার্কিনসনের, এটাই কি ওয়ান ডে ইতিহাসের সেরা বোলিং

দ্য ওয়াল ব্যুরো: মাইক গ্যাটিংকে আউট করা শ্যেন ওয়ার্নের ম্যাজিক ডেলিভারির কথা মনে আছে? ওই ম্যাচে গ্যাটিংকে বোকা বানিয়ে তাঁর লেগস্টাম্প নড়িয়ে দিয়েছিল ওয়ার্নের ঘূর্ণি বল।

এবার ঠিক সেরকমই এক বিস্ময় ডেলিভারির জন্ম দিলেন ইংল্যান্ডের স্পিনার ম্যাট পার্কিনসন। তিনি যেভাবে বার্মিংহ্যামে তৃতীয় ওয়ান ডে ম্যাচে পাকিস্তানের ইমাম-উল-হককে আউট করেছেন, তাতে বলা হচ্ছে ওয়ান ডে ইতিহাসে এটাই সেরা ডেলিভারি। এমন বোলিং বিশ্বত্রাস স্পিনার ওয়ার্ন ও মুরলীথরনও ওয়ান ডে ক্রিকেটে করতে পারেননি।

খেলার প্রথম ইনিংসের ২৬তম ওভারের পঞ্চম বলে লেগস্পিনার পার্কিনসন ক্লিন বোল্ড করেন পাক ওপেনার ইমাম-উল হককে। বাঁ-হাতি ব্যাটসম্যানকে রীতিমতো বোকা বানিয়ে তিনি যে ঘটনা ঘটিয়েছেন, তাতে ধারাভাষ্যকাররা বলেই দিয়েছেন, এটা সেরা ডেলিভারির অন্যতম।

বল অফ-স্টাম্পের অনেকটা বাইরে থেকে টার্ন নেয়, ইমাম পা বাড়িয়ে শট খেলার চেষ্টা করেন। তবে তাঁর ব্যাট ও প্যাডের ফাঁক দিয়ে বল গিয়ে স্টাম্প নাড়িয়ে দেয়। ইমাম আশাও করেননি বল এতটা সুইং করবে। তিনি কার্যত আত্মসমর্পন করেছেন। দেখা গিয়েছে ইংল্যান্ড স্পিনারের বল টার্ন করেছে ১২.১ ডিগ্রি। ওয়ান ডে ক্রিকেটে কেউ এতটা বল ঘুরিয়ে উইকেট তুলতে পারেননি।

সতীর্থরাও মুগ্ধ এ ঘটনায়, তাঁরাও সতীর্থ স্পিনারকে নিয়ে উল্লাস করতে থাকেন। তিনি এমনভাবে নাকাল করেছেন বিপক্ষ ব্যাটসম্যানকে ফেরার সময় ইমামও অবাক চোখে ব্রিটিশ স্পিনারকে দেখছিলেন।

 

 

 

 

You might also like