Latest News

করোনায় বিদ্ধ জুনিয়র ভারত, মাঠে নেই দলের নেতা, ম্যাচে দুরন্ত বাকিরা

দ্য ওয়াল ব্যুরো: মহা সমস্যায় পড়ে গেল যুব বিশ্বকাপ খেলতে যাওয়া ভারতীয় অনুর্ধ্ব ১৯ দল। দলের মোট ছ’জন করোনায় আক্রান্ত। তাঁদের নামও ঘোষণা করা হয়েছে বোর্ডের তরফে। সেই ক্রিকেটারদের মধ্যে দলের অধিনায়ক যশ ধুলও রয়েছেন। বাকিরা হলেন, সিদ্ধার্থ যাদব, মানব পারেখ, বাসু বৎস, আরাধ্য যাদব এবং এসকে রশিদ।

সব থেকে তাৎপর্যের বিষয় ছিল, দলের নেতাসহ সহ অধিনায়ক, তারকা ক্রিকেটাররা আক্রান্ত হওয়ায় মোট ১১জন কাদের নিয়ে দল গড়া হবে সেই নিয়ে সংশয় ছিল। তারপরেও বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ভারতীয় যুব দলের বাকিরা যা খেলেছেন, তারজন্য কোনও প্রশংসাই যথেষ্ট ছিল না। ভারতীয় দলকে এদিন নেতৃত্ব দেন নিশান্ত সিন্ধু।

আয়ারল্যান্ড টস জিতে ভারতকে শুরুতে ব্যাটিং করতে পাঠায়। দুই ওপেনার অংকৃষ রঘুবংশী ও হরনূর সিং ভারতীয় ইনিংসকে শক্ত ভিতে বসিয়ে দিয়ে যান। সেই ভিতটাতেই বড় রানের ইমারত গড়েন রাজ, নিশান্ত, রাজবর্ধনরা।

অংকৃষ ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৯ বলে ৭৯ রান করে আউট হন। ওপেনিং জুটিতে ভারত ১৬৪ রান তুলে ফেলে। হরনূর ১২টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ৮৮ রান করে ক্রিজ ছাড়েন। তিন নম্বরে ব্যাট করতে নেমে রাজ বাওয়া ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৪২ রান করেন।

ক্যাপ্টেন নিশান্ত ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৩৬ রান করে আউট হন। রাজবর্ধন ১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৭ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৫ বলে ৫ রান করে মাঠ ছাড়েন কৌশল তাম্বে। ১ বলে ১ রান করে নট-আউট থাকেন উইকেটকিপার দীনেশ।

ভারত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩০৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। আয়ারল্যান্ডের হয়ে ৭৯ রানে ৩ উইকেট নেন মুজামিল শেরজাদ।

এই রান তুলতে যে বিপক্ষ দলের সমস্যা হবে, তা বলেই দেওয়া যায়। ভারত প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল, এই ম্যাচও তারা জিতবে বলার অপেক্ষা রাখে না।

 

You might also like