Latest News

ডুরান্ড কাপে করোনা হানা, কল্যাণী থেকে পত্রপাঠ বিদায় সেনা দলের

দ্য ওয়াল ব্যুরো: ক্রিকেটে আইপিএলে (IPL) করোনা (Covid) হানা দিয়েছে। সেই নিয়ে আইপিএলে একটা অস্বস্তির বাতাবরণ তৈরি হয়েছে। এবার ফুটবলে (Football) করোনা হানা দিল। ডুরান্ড কাপের (Durand Cup) মতো ঐতিহ্যবাহী আসরে করোনাভাইরাস হানা দিয়েছে।

কল্যাণী শিবিরে ছিল সেনাবাহিনীর দল আর্মি রেড। তাদের বৃহস্পতিবার ম্যাচ ছিল কল্যাণী স্টেডিয়ামে বেঙ্গালুরু ইউনাইটেডের বিরুদ্ধে। কিন্তু তার আগে সেনা দলের একাধিক ফুটবলার করোনা সংক্রমিত হওয়ায় খেলাই বাতিল হয়ে গিয়েছে। এমনকি কল্যাণী থেকে দলটিকে সরিয়ে দেওয়া হয়েছে। তারা আর টুর্নামেন্টেই খেলবে না।

সেনা দল না খেলায় বিপক্ষ দল বেঙ্গালুরু সেমিফাইনালে চলে গিয়েছে ওয়াকওভার পেয়ে যাওয়ায়। ফুটবলার, সাপোর্ট স্টাফদের স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনেই ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয় আয়োজক কমিটি। ৫ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রীর হাত ধরে ডুরান্ড শুরু হয়েছিল।

আরও পড়ুন: বক্সিংয়ে সোনা জিতে ফিরে আকাশ কুমার শুনলেন মা নেই, বাকরুদ্ধ জাতীয় সেরা

মোট ১৬ দলকে নিয়ে শুরু হয় ডুরান্ড কাপ। কিন্তু জৌলুসহীনভাবে হচ্ছে এই আসর, কলকাতার দুই প্রধান খেলছে না। কোভিডবিধি মেনেই টুর্নামেন্ট আয়োজন করে ডুরান্ড কমিটি। ফুটবলার, সাপোর্ট স্টাফদের ভ্যাকসিনেশন সার্টিফিকেটও বাধ্যতামূলক। এমনকি আয়োজকদেরও ভ্যাকসিনেশন বাধ্যতামূলক। টুর্নামেন্ট আয়োজনে কোনও খামতি রাখেনি সেনাবাহিনী।

যদিও এবার আর বায়ো-বাবলের মধ্যে কাপ হচ্ছে না। তার মধ্যে আবার এদিনই যুবভারতীতে মহামেডান ম্যাচে দর্শক প্রবেশ করিয়েছে আয়োজকরা। এই ঘটনার পরে তারাও অনেক সতর্ক হয়ে গিয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

 

You might also like