Latest News

‘দল নির্বাচনে আমার কথার কোনও গুরুত্ব নেই’, রোহিত বাদ যাওয়া নিয়ে বললেন শাস্ত্রী

দ্য ওয়াল ব্যুরো : রোহিত শর্মার ভারতীয় দলে ডাক পাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। বোর্ডের মেডিকেল টিম দুবাইতে থেকেই তাঁর ফিটনেস পরীক্ষা নেবে, আদৌ তিনি দীর্ঘ অস্ট্রেলিয়া সফরে খেলতে পারবেন কিনা, সেটি দেখে নেওয়া হবে।

তার আগে রোহিতের বাদ যাওয়া প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিতর্ক বাধালেন কোচ রবি শাস্ত্রী। তিনি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে জানিয়েছেন, ‘‘ভারতীয় দলগঠনে তাঁর কোনও ভূমিকা নেই। সবটাই নির্বাচকদের বিষয়, তাই রোহিতকে কেন দলে নেওয়া হয়নি, আমার জানা নেই। কারণ দল নির্বাচনে আমার কথার কোনও মূল্য নেই!’’

জাতীয় দলের একজন কোচ হয়ে এই কথাটি তিনি বলতে পারেন কিনা, সেই প্রশ্নও উঠছে। বলা হচ্ছে, কোচের কী কাজ তা হলে শুধুই কৌশল তৈরি করা? তাঁর কী দল বাছাইয়ে কোনও ভূমিকা থাকে না? তারওপর রোহিতের মতো সিনিয়র তারকার বাদ যাওয়া নিয়ে শাস্ত্রী যে হাত-পা ঝেড়ে ফেলতে চাইছেন, তাঁর কথাতেই পরিষ্কার।

সদ্য অস্ট্রেলিয়া সফরের জন্য ভারত যে দল ঘোষণা করেছে, তাতে টেস্ট, ওয়ানডে এবং টোয়েন্টি ২০ কোনও দলের নাম নেই রোহিতের। বোর্ডের তরফে জানানো হয়, মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। তাই তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কিন্তু গত সোমবার ভারতীয় দল ঘোষণার কয়েক ঘণ্টা পরই মুম্বই ইন্ডিয়ান্স সোশ্যাল মিডিয়ায় হিটম্যানের অনুশীলনের ছবি পোস্ট করে। যাতে দেখা গিয়েছে, রোহিত দিব্যি অনুশীলন করছেন।

এমনকি ওই ফ্রাঞ্চাইজি দলের আধিকারিকরাও আশাও করছেন, প্লে অফের প্রথম ম্যাচ থেকেই হিটম্যানকে প্রথম একাদশে পাওয়া যাবে। এই অবস্থায় কেন কোহলির ডেপুটিকে দলে রাখা হল না, সেই নিয়ে কথা ওঠে। বীরেন্দ্র সেহওয়াগ তো জানিয়ে দেন, রোহিতের সঙ্গে যা করা হয়েছে, তা ঠিক নয়, ওর আরও সম্মান পাওয়া উচিত ছিল।

এরই মধ্যে এক সাক্ষাৎকারে রোহিতের দলে না থাকা নিয়ে দায় এড়িয়ে গেলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। তিনি বলেছেন, ‘‘এই বিষয়টি পুরোপুরিই মেডিক্যাল টিমের ব্যাপার। আমরা এসবের মধ্যে ঢুকি না। আমি যতদূর জানি মেডিক্যাল টিমের রিপোর্টের পরই ওঁকে নিয়ে সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। শুনেছি, এই মুহূর্তে খেললে ওঁর চোট আরও গুরুতর হওয়ার সম্ভাবনা আছে। আমি নির্বাচকমণ্ডলীর অংশ নই, তাই এতে আমার কিছু বলার নেই।’’

You might also like