Latest News

মোহনবাগানের নয়া তাঁবুর উদ্বোধনে আজ বিকেলে মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: নবকলেবর মোহনবাগান তাঁবুর (Mohun Bagan Tent) আনুষ্ঠানিক উদ্বোধন হবে বুধবার বিকেলে। হাজির থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বহুদিন ধরেই ধীরে ধীরে সেজে উঠেছে মোহনবাগান তাঁবু। সাবেকিয়ানার সঙ্গে অত্যাধুনিকতার মিশেলে হয়েছে নয়া তাঁবুর সংস্কার।

এর আগে বিধানচন্দ্র রায়, প্রফুল্ল সেন, জ্যোতি বসুর মতো রাজনীতিকরা মুখ্যমন্ত্রী থাকাকালীন ঘুরে গিয়েছেন মোহনবাগান তাঁবু। কিন্তু এই প্রথম মমতা বন্দ্যোপাধ্যায় মোহনবাগান তাঁবুতে পা দেবেন।

মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় যাতে কোনও ফাঁক না-থাকে সেদিকে কড়া নজরদারি রয়েছে। ক্লাব তাঁবুর বিপরীতের লনে মঞ্চ করা হয়েছে। সেখানেও প্রতিটি কোণে পরীক্ষা চলছে বারে বারে।

কেবলমাত্র মোহনবাগানের অধিনায়ক এবং রত্ন সম্মানে ভূষিত ক্রীড়াবিদদেরই এই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা বলা হয়েছে। এটিকে মোহনবাগানের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকে আমন্ত্রণ জানানো হলেও তিনি ব্যস্ততার কারণে থাকতে পারবেন না বলে জানিয়েছেন।

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত মিডিয়া প্রতিনিধিদের বলেছেন, ‘‘রাজ্যের মুখ্যমন্ত্রী কোনও দিন আমাদের ক্লাবে আসেননি। মোহনবাগান দিবসের যে অনুষ্ঠানটি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে হয়েছিল সেখানে তিনি গিয়েছিলেন। সচিব হওয়ার পরে আমরা তাঁকে আমন্ত্রণ জানিয়ে এসেছিলাম। নবনির্মিত তাঁবুর আনুষ্ঠানিক উদ্বোধনের অনুরোধ করেছিলাম। তারই ফলশ্রুতিতে বঙ্গবিভূষণ অনুষ্ঠানের সময় তিনি আমাদের সময় দেন। কেবলমাত্র তাঁবুর উদ্বোধন করবেন তিনি।”

মোহন সচিব আরও জানান, ‘‘সাজঘরের নাম প্রাক্তন ফুটবলার এবং মোহনবাগান রত্ন শৈলেন মান্নার নামেই নামাঙ্কিত রয়েছে। তবে প্রবেশদ্বার চুনী গোস্বামীর নামাঙ্কিত করা হয়েছে। যদিও তা নতুনভাবে যখন গড়া হবে তখন ফের প্রবেশদ্বারের উদ্বোধন হবে। তবে ক্লাব তাঁবুর নামটি মোহনবাগানের নামেই থাকছে। অমর একাদশের ব্যবহৃত বেঞ্চ আগামী দিনে হেরিটেজ উদ্যানে রাখা হবে সিদ্ধান্ত হয়েছে।”

সাধারণের অনুষ্ঠানটি দেখার জন্য জায়ান্ট স্ক্রিন লাগানো হচ্ছে। অনুষ্ঠানের কারণে এটিকে মোহনবাগানের অনুশীলন সূচিতেও বদল আনা হয়েছে। বিকেল পাঁচটার বদলে ফুটবলাররা রাতের আলোয় প্রস্তুতি সারবেন।

আরও পড়ুন: টেনিসকে বিদায় সেরেনা উইলিয়ামসের! সোশ্যাল মিডিয়া পোস্টে ইঙ্গিত দিলেন কিংবদন্তি তারকার

You might also like