Latest News

মণিপুরের অতিরিক্ত পুলিশ সুপার পদে যোগ দিলেন ভারোত্তোলক চানু

দ্য ওয়াল ব্যুরো: কয়েকদিন আগেই অসম পুলিশের ডেপুটি সুপার পদে যোগ দিয়েছিলেন বক্সার লভলিনা বরগোঁহাই। শনিবার প্রায় একই পদে এলেন ভারোত্তোলক মীরাবাই চানুও, তিনি মণিপুর পুলিশের অতিরিক্ত সুপার পদে নিযুক্ত হয়েছেন।

২০২১ সালের টোকিও অলিম্পিক গেমসে ভারতের পদকজয়ের যাত্রা শুরু হয়েছিল তাঁর হাত ধরেই। মণিপুরের এক অখ্যাত গ্রামের তরুণী থেকে দেশের তারকা হয়ে উঠেছেন লড়াই সংগ্রামের পথ ধরেই। মণিপুর পুলিশের অ্যাডিশনাল এসপি হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন। রাজ্যের মুখ্যমন্ত্রী নঙ্গথোমবান বীরেন সিংয়ের উপস্থিতিতে চানু দায়িত্ব নেন।

ইম্ফলে প্রধানমন্ত্রীর বাসভবনে সেই অনুষ্ঠানের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন স্বয়ং চানু। ছবি পোস্ট করে তিনি লেখেন ‘মণিপুর পুলিশে যোগদান আমার কাছে গর্বের বিষয়’। এমনকি বড় পদে আসিন হওয়ার দিন তিনি নিয়ে গিয়েছিলেন বাবা-মা-কে। তাঁর চেয়ারে বসিয়ে ছবিও তুলেছেন। চানু জানান, বাবা-মায়ের আত্মত্যাগের জন্যই তিনি এই জায়গায় পৌঁছতে পেরেছেন।

প্রসঙ্গত টোকিওতে ৪৯ কেজি বিভাগে রুপো জিতেছিলেন চানু। স্ন্যাচ এবং ক্লিন ও জার্ক বিভাগ মিলিয়ে ২০২ কেজি ওজন তুলে তিনি পদক জিততে সমর্থ হয়েছিলেন। স্ন্যাচে তিনি ৮৭ কেজি এবং ক্লিন এবং জার্ক বিভাগে ১১৫ কেজি ভার উত্তোলন করেছিলেন।

 

You might also like