Latest News

Champions League Final: প্যারিসে দুই কোচের মগজাস্ত্রের লড়াই, সম্মুখ সমরে বেঞ্জেমা ও সালাহ

দ্য ওয়াল ব্যুরো: কে হবে ইউরোপ সেরা, কার হাতে উঠবে চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions League Final) সেরার মুকুট? প্যারিসে খেতাবী যুদ্ধে নামছে লিভারপুল (Liverpool) ও রিয়াল মাদ্রিদ (Real Madrid)। নাটকীয় লড়াইয়ের অপেক্ষায় ফুটবল প্রেমীরা। শনিবার রাত সাড়ে বারোটায় সোনি টিভিতে খেলা দেখা যাবে। এই ম্যাচ লাইভ দেখা যাবে সোনি টেন ২, সোনি টেন ৩ চ্যানেলে। সোনি লিভ চ্যানেলে লাইভ স্ট্রিম দেখা যাবে এই ম্যাচ।

রিয়াল সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে নাটকীয় লড়াইয়ে জিতে ফাইনালের টিকিট পেয়েছে। পাশাপাশি ভিলারিয়ালকে হারিয়ে ফাইনালে উঠেছে লিভারপুল। ফাইনাল ম্যাচ শুরুর আগে গান গাইবেন পপ স্টার কামিলা কাবেলো।

এবার সপ্তম খেতাব জয়ের সুযোগ লিভারপুলের। এবার লিভারপুলকে ফাইনালে হারালে ইউরোপের ইতিহাসে ১৪বার জয়ী হবে স্প্যানিশ ক্লাব রিয়াল।

১৯৮১ ও ২০১৮। এই দু’বছরের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল ও লিভারপুল। ১৯৮১ সালে স্পেনের ক্লাবকে হারায় লিভারপুল। ২০১৮ সালে রিয়াল জিতে সেই হারের মধুর প্রতিশোধ নেয়।

এখনও পর্যন্ত ৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে লিভারপুল ও রিয়াল। ৪টি ম্যাচে জিতেছে রিয়াল, ড্র হয়েছে একটি, তিনটি ম্যাচে শেষ হাসি হেসেছে প্রিমিয়ার দল।

লিভারপুলের হয়ে এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে সর্বাধিক গোল করেছেন মহম্মদ সালাহ। ৩৪টি গোল করেছেন তিনি। রিয়াল মাদ্রিদের হয়ে সর্বাধিক গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

এই ম্যাচে অব্যর্থভাবে লড়াই হবে রিয়ালের কোচ কার্লোস আনসেলেত্তি ও লিভারপুল কোচ জুরগেন ক্লপের। দুই কোচই বিপক্ষকে দেখে আক্রমণে যাওয়ার কৌশল দেখান। ক্লপের হোমওয়ার্ক দারুণ, তিনি মাঝমাঠে বল রেখে খেলতে ভালবাসেন। রিয়ালের প্রবীন কোচ আবার উইং বরাবর দলকে খেলাতে ভালবাসেন।

You might also like