Latest News

এবারের মতো স্থগিত কলকাতা লিগ, তার বদলে আইএফএ করবে উত্তরবঙ্গ কাপ

দ্য ওয়াল ব্যুরো: আইএফএ এর আগে ঐতিহ্যবাহী শিল্ডের জৌলুস কমিয়ে দিয়েছিল সাধারণমানের দলগুলিকে এনে। এবার কলকাতা লিগও বন্ধ করে দেওয়া হল। করোনার কারণে ক্রীড়াসূচীতে ‘ ট্র্যাফিক জ্যাম’ রয়েছে বলে জানিয়েছেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। যিনি সম্প্রতি পদত্যাগের নাটক মঞ্চস্থ করে ফের বহাল তবিয়তে প্রশাসন সামলাচ্ছেন।

প্রিমিয়ার ডিভিশনের ক্লাবগুলির প্রতিনিধিদের নিয়ে সভায় বসেছিলেন আইএফএ কর্তারা। ২০২০-‘২১ মরসুমের লিগ করা যে সম্ভব নয় সদস্যরা জানান। কিন্তু জুন মাস একেবারেই ফাঁকা রয়েছে। সেইসময় কেন কলকাতা লিগ করা যাবে না, সেই নিয়ে বিশদে কোনও ব্যাখ্যা দিতে পারেননি আইএফএ কর্তারা।

তাঁরা চান সামনের বছর জুন মাসের মাঝামাঝি লিগ শুরু করতে। সেপ্টেম্বরের আগেই লিগ শেষ করতে চায় রাজ্যে ফুটবল নিয়ামক সংস্থা। কারণ, সেপ্টেম্বর মাসে শুরু হবে আইএসএল। এবারের দলবদলের সময় একটু এগিয়ে আনার চেষ্টা করছে আইএফএ।

সব থেকে বড় বিষয়, ছোট দলগুলির ফুটবলাররা চেয়ে থাকেন কলকাতা লিগের দিকেই। আইএফএ সচিব ফুটবলের ব্যাপকতর লক্ষ্যে লিগ বন্ধ করে দেবেন ভাবা যায়নি। তিনি এই নিয়ে যে যুক্তি দিচ্ছেন, তা ছোট ক্লাবের কর্তারা মানতে নারাজ। সচিব চাইছেন লিগের বদলে উত্তরবঙ্গ কাপ করতে। তাতে কর্পোরেট স্পর্শে আর্থিক লাভ হতে পারে, সেটি ভেবেই লিগ এবছরের জন্য বন্ধ করে দেওয়া হল।

এদিকে, আগামী এপ্রিল মাসে ফুটসল টুর্নামেন্ট শুরু হবে। প্রিমিয়ার ক্লাব মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহমেডান স্পোর্টিং ফুটসল খেলার জন্যফ অনুরোধ করতে চলেছে আইএফএ।

You might also like