Latest News

কলকাতা লিগে অনিশ্চিত দু’প্রধানই, মাঝপথেই স্পনসর হারাল আইএফএ

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা লিগ শুরু হবে আগস্ট মাস থেকেই। ১৮ আগস্ট প্রিমিয়ার লিগের খেলা শুরু হবে। কলকাতা লিগে দুই প্রধান ক্লাব এটিকে-মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল না খেললেও লিগ হবে, শুক্রবার গভর্নিং বডির সভায় জানিয়ে দিয়েছেন আইএফএ-র পদাধিকারীরা।

আইএফএ-এর চেয়ারম‍্যান সুব্রত দত্ত বৈঠক শেষে মিডিয়াকে বলেন, ‘‘আমরা ১৪টি দল নিয়েই লিগের ক্রীড়া সূচি তৈরি করব। লিগে ক্লাব গুলির অংশ নেওয়া বাধ‍্যতামূলক। তারপরেও যদি দুই বড় দল না খেলে তাহলে প্রতিপক্ষ দল ওয়াকওভার পাবে। পরে আইএফএ-এর সংবিধানে যা আছে তাই হবে। আর যদি যারা খেলবে না বলে আগাম চিঠি দেয় তাহলে সেই চিঠি পাঠানো হবে লিগ সাব কমিটিতে। পরে লিগ সাব কমিটি পাঠাবে গভর্নিং বডিতে। সেখানেই না খেলা ক্লাবের ব‍্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

কলকাতা লিগ শুরু করার কথা যতই বলা হোক, লোকান ট্রেন সাধারণের জন্য চলছে না। সেখানে জেলা থেকে ফুটবলাররা কিভাবে ময়দানে আসবেন? এই প্রশ্নের জবাবে সচিব জয়দীপ মুখোপাধ্যায় জানান, ট্রেন না চললে সমস‍্যা তো হবেই। তবে তার জন‍্য লিগ বন্ধ হবে না। আমরা ক্লাব গুলোর সঙ্গে কথা বলেছি। রেলের বিশেষ অনুমতি নিয়ে যাতে ফুটবলাররা ট্রেনে করে আসতে পারে তার ব‍্যবস্থা আমরা করব।”

এদিকে, আইএফএ থেকে অ্যাকর্ড কোম্পানি স্পনসর ছিল, তারা চলে যাচ্ছে। গত বছর মহালয়ার দিন মধ‍্য কলকাতার এক পাঁচতারা হোটেলে ঘটা করে আইএফএ ও অ‍্যাকর্ডের গাঁটছড়া বেঁধেছিল। চার বছরের চুক্তি হয়েছিল। এই চার বছরে আইএফএকে ১৪ কোটি টাকা দেওয়ার কথা ছিল তাদের, কিন্তু ব‍্যর্থ হয়ে চলে যাচ্ছে তারা।

এই বিষয়ে আইএফএ সচিব বলেন,”এই মুহূর্তে ওদের সমস‍্যা আছে। ওরা চালাতে পারবে না। ওরা আমাদের চিঠি দিয়ে জানিয়েছে। বিকল্প স্পনসরের সঙ্গে কথা চলছে। আশাকরি খুব শীঘ্রই নতুন স্পনসরের নাম ঘোষনা করতে পারব।”

 

You might also like