Latest News

দু’প্রধান ছাড়াই কলকাতায় ডুরান্ড কাপ, লিগের সূচিতে আচমকা রাখা হল বড় দুই দলকে!

দ্য ওয়াল ব্যুরো: ঐতিহ্যবাহী ডুরান্ড কাপের আসর এবারও কলকাতায় বসলেও খেলবে না এটিকে-মোহনবাগান ও ইস্টবেঙ্গল। দুই প্রধান ছাড়াই হবে এবারের টুর্নামেন্ট।

এখনও পর্যন্ত ঠিক নয় ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ। তারা আইএসএল খেলতে পারবে কিনা কোটি টাকার প্রশ্ন। এটিকে-মোহনবাগান জানিয়ে দিয়েছে, তারা আইএসএলেই ফোকাস করছে, তাই ডুরান্ড কাপে তারা খেলতে চায় না। কলকাতার একমাত্র দল হিসেবে রয়েছে মহামেডান স্পোর্টিং।

টুর্নামেন্ট কর্তৃপক্ষের তরফে অংশগ্রহণকারী যে ১৬টি দলের নাম ঘোষণা করা হয়েছে, তাতে আইএসএলের পাঁচটি এবং আই লিগের তিনটি দল রয়েছে। তার মধ্যে আইএসএল চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি-র নাম নেই। তবে বেঙ্গালুরু এফসি এবং এফসি গোয়ার মতো আইএসএলের গুরুত্বপূর্ণ টিম ডুরান্ডে অংশ নিতে চলেছে। এ ছাড়াও ডুরান্ডের তালিকায় কেরল ব্লাস্টার্স, জামশেদপুর এফসি এবং হায়দরাবাদ এফসি-র নাম রয়েছে।

আইলিগের দলের মধ্যে আবার মহমেডান ছাড়াও গোকুলাম এফসি এবং সুদেভা দিল্লি এফসি-র নাম রয়েছে। এ ছাড়া আই লিগের দ্বিতীয় ডিভিশনের দু’টি দল এফসি বেঙ্গালুরু ইউনাইটেড এবং দিল্লি এফসি অংশ নেবে এই টুর্নামেন্টে। বাকি ছ’টি সেনাবাহিনীর দল ডুরান্ড খেলবে। ৫ সেপ্টেম্বর শুরু হবে টুর্নামেন্ট, ফাইনাল ৩ অক্টোবর।

এদিকে, কলকাতা প্রিমিয়ার লিগের সূচিতে আচমকা আইএফএ রেখেছে দুই বড় দল এটিকে-মোহনবাগান ও ইস্টবেঙ্গলকে। লাল হলুদের প্রথম ম্যাচ ছিল ২৪ অগাস্ট, সেই ম্যাচ পিছিয়ে ৩১ অগাস্ট করা হয়েছে। তাদের বিপক্ষ দল ভবানীপুর।  এটিকে মোহনবাগান জানিয়ে দিয়েছিল, চিরপ্রতিপক্ষ ক্লাব না খেললে তারাও খেলবে না। কিন্তু এখন হাবাসের দল ভাবছে আইএসএলের প্রস্তুতি হিসেবে কলকাতা লিগে দলের রিজার্ভ বেঞ্চ দেখে নেওয়া যেতে পারে।

আইএফএ সচিব জানিয়েছেন, কলকাতা লিগের দ্বিতীয় পর্বে আমরা দুই প্রধানকে রেখে সূচি করেছি। আমাদের আশা দুই বড় দলই শেষমেশ খেলতে নামবে।

 

 

 

You might also like