Latest News

২০০ কিমি বেগে বোলিং নিরীহ ভুবনেশ্বরের! গতিতে হার উমরান, শোয়েবের

দ্য ওয়াল ব্যুরো: গতির বোলিংয়ের সব নজির ভেঙে দিলেন ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar kumar)। তিনি সত্যিই হয়ে উঠলেন ভারতীয় ক্রিকেটের (Cricket) ‘ভুবনেশ্বর এক্সপ্রেস’।

রবিবার রাতে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বারকয়েক বল করলেন ঘণ্টায় ২০০ কিলোমিটারের বেশি গতিতে! এতদিন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ গতির ডেলিভারির রেকর্ডটি ছিল শোয়েব আখতারের, গতি ছিল ঘন্টায় ১৬১.৩ কিলোমিটার।

ইস্টবেঙ্গল ও ইমামি চুক্তি বিভ্রাটের মধ্যেই ফুটবল সচিবের ‘পদত্যাগ’ নাটক

২০০৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার সেই ডেলিভারি করেন। এখন পর্যন্ত কেউ সেই রেকর্ড ভাঙতে পারেননি। ভুবনেশ্বর সেটি ভেঙে ফেললেন কয়েকবার, তাও আবার ২০০ কিলোমিটারের বেশি গতির ডেলিভারিতে।

ভুলটা যদিও করেছে স্পিডোমিটার। যান্ত্রিক ত্রুটির কারণে বারকয়েক ভুবনেশ্বরের বল ঘণ্টায় ২০০ কিলোমিটারের বেশি গতিতে দেখিয়েছে এটি। যা নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়েছে সোশ্যাল সাইটে।

আইরিশ ইনিংসের প্রথম ওভারে ভুবনেশ্বরের প্রথম ডেলিভারিটি স্পিডোমিটারে দেখায় ২০১ কিলোমিটার প্রতি ঘণ্টা। ওই ওভারেই আরেকবার দেখা যায়, ২০৮ কিলোমিটার প্রতি ঘণ্টায় বোলিং করেছেন ভারতীয় পেসার।

এ নিয়ে টুইটারে একজন মজা করে লিখেছেন, ‘‘শোয়েব আখতার আবার কে? অভিনন্দন ভুবি।’’  কেউ বা আবার লেখেন, ভুবি আমি কী ঠিক দেখছি!

একজন আবার লিখেছেন, দুনিয়ায় বড় ঘটনা, মেনে নেওয়া কঠিন। আমি কিভাবে এমন একটি ম্যাচ মিস করলাম যেখানে ভুবনেশ্বর কুমার ২০৮ কিমি বেগে বোলিং করলেন!’’

একজন লিখেছেন, ‘‘ভুবনেশ্বরই যদি এত গতিতে বোলিং করে তবে উমরান মালিক তো ৪০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বোলিং করবে।’’

You might also like