Latest News

দীপাবলিতে আলোর রোশনাই সুদীপের ব্যাটে, ক্রিকেটে জয় দিয়ে অভিযান শুরু বাংলার

দ্য ওয়াল ব্যুরো: দীপাবলিতে (Deepavali) বাংলা (Bengal) ক্রিকেটের দুরন্ত জয়। সৈয়দ মুস্তাক আলি টি ২০ ক্রিকেটে (T20 Cricket) গুয়াহাটির ম্যাচে বাংলা প্রথম ম্যাচে হারাল সাত উইকেটে, প্রতিপক্ষ ছিল ছত্তিশগড়।

বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জে দারুণ খেলেছিলেন সুদীপ চট্টোপাধ্যায়, তাঁকে এই দলের অধিনায়কও করা হয়েছিল। বাদ যান সিনিয়র তারকা অনুষ্টুপ মজুমদার। কিন্তু মরসুমের প্রথম ম্যাচে বাংলাকে দুর্দান্ত জয় এনে দিলেন সুদীপ, তাঁর ক্যাপ্টেনস নকের মাধ্যমে।

গুয়াহাটিতে টস জিতে ছত্তিশগড়কে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলা। নির্ধারিত ২০ ওভারে ছত্তিশগড় ৭ উইকেটের বিনিময়ে ১১৮ রান তোলে। অখিল হারওয়াদকর ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬০ বলে ৭৩ রান করেন। অজয় মণ্ডল করেন ২৫ রান।

আরও পড়ুন: বাংলাদেশ ক্রিকেটে সূর্যাস্ত, দেশে ফিরে লজ্জায় মুখ লুকোবেন ক্রিকেটাররা

মুকেশ কুমার ২৬ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন ঋত্ত্বিক, আকাশ দীপ, শাহবাজ আহমেদ ও করণ লাল। শাহবাজ ৩ ওভারে মাত্র ৬ রান খরচ করেন। করণ ৪ ওভারে খরচ করেন ১৪ রান। ঈশান পোড়েল ২ ওভার বোলিং করে ১৪ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি তিনি।

পালটা ব্যাট করতে নেমে বাংলা ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১১৯ রান তুলে নেয়। ১৮ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলা।

সুদীপ ৫১ রান করে অপরাজিত থাকেন। ৪৬ বলের ইনিংসে তিনি ৫টি বাউন্ডারি মারেন। ঋদ্ধিমান সাহা ৪টি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ২৪ রান করে আউট হন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like