Latest News

ডোপে ধরা পড়ে নির্বাসিত এটিকে মোহনবাগানের ডিফেন্ডার আশুতোষ

দ্য ওয়াল ব্যুরো: ফুটবল (football) হোক বা অন্য কোনও খেলা সেখানে ডোপিংয়ের (doping) কালো ছায়া বারবার হানা দেয়। ফের একবার ময়দানে ফিরল ডোপিংয়ের কালো ছায়া। এবার নাম উঠল এটিকে মোহনবাগানের (ATK mohun Bagan) ডিফেন্ডার আশুতোষ মেহতার (Ashutosh Mehta)। দু’বছরের জন্য নির্বাসিত (exciled) হলেন এই তারকা ফুটবলার।

২০২৪ সাল পর্যন্ত সবুজ-মেরুন ক্লাবের সঙ্গে চুক্তি ছিল আশুতোষের। কিন্তু দু’বছরের এই শাস্তির ফলে এখনই বিদায় নিতে হচ্ছে তাঁকে। যদিও এই বিষয়ে এখনও ক্লাবের তরফে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি হায়দরাবাদের বিরুদ্ধে আইএসএল ম্যাচে নেমেছিল মোহনবাগান। সেই ম্যাচে রিজার্ভ বেঞ্চে ছিলেন আশুতোষ। ম্যাচের আগে এক সতীর্থের থেকে একটি ওষুধ খান। আশুতোষের দাবি, তিনি সেই ওষুধ আয়ুর্বেদিক ভেবে খেয়েছিলেন। শরীরের ব্যাথা কমানোর জন্য সেই ওষুধ নিয়েছিলেন তিনি।

গত ১৪ সেপ্টেম্বর এই অপরাধের জন্য তাঁকে অ্যান্টি ডোপিং ডিসিপ্লিনারি প্যানেলের কাঠগড়ায় তোলা হয়। সেখানে তিনি ঘটনা জানান এবং সেই সতীর্থের নামও বলেন। যদিও সেই সতীর্থকে ডেকে প্যানেলের তরফে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অপরাধ অস্বীকার করেন। এই ঘটনার জন্যই শাস্তির খাঁড়া নেমে এল আশুতোষের ঘাড়ে।

লিগের বোধন মহালয়ায়, শুরুতেই ইস্টবেঙ্গল, খেলছে মোহনবাগানও

You might also like