Latest News

ATK Mohun Bagan: মাজিয়াকে গোলের মালা, বাগানে ফুল ফোটালেন জনি কাউকোরা

দ্য ওয়াল ব্যুরো: এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) কাছে এএফসি কাপে (AFC Cup) অনেক অঙ্কের বিষয় ছিল। গোকুলাম জিতে গেলে বাগান খেলতে নামার আগেই বিদায় হয়ে যেত আসর থেকে। কিন্তু গোকুলামের হার, সেইসঙ্গে মাজিয়ার বিপক্ষে রয় কৃষ্ণদের ৫-২ গোলে জয় তাদের গ্রুপ সেরা করেছে। টুর্নামেন্টের মূলপর্বে খেলার ছাড়পত্র পেলেন সবুজ মেরুন জার্সিধারীরা। তারা জোনে শেষ চারে পৌঁছাল। এবার তাদের আসল লড়াই শুরু হবে।

বাগানে ফুল ফুটিয়েছেন দলের ফুটবলাররা। বিশেষ করে বিরতির আগে জনি কাউকোর জোড়া গোল দলকে এগিয় দেয়। বিরতিতে মাজিয়ার বিপক্ষে ফার্নান্দোর দল এগিয়ে ছিল ২-১ গোলে। দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল করে এটিকে মোহনবাগান। বাকি গোলগুলি করেছেন রয় কৃষ্ণ, শুভাশিস বসু ও কার্ল ম্যাকহিউ।

টুর্নামেন্টের শুরুতে এটিকে মোহনবাগান প্রতিপক্ষ গোকুলামের কাছে হারের কারণে অনেকটা পিছিয়ে গিয়েছিল। তারপর বাংলাদেশের বসুন্ধরার বিপক্ষে দারুণ ভাবে জ্বলে উঠে প্রমাণ করে তারা লড়াইয়ে রয়েছে।

নকআউট পর্বে যেতে হলে নিজেদের শেষ ম্যাচে জিততেই হত সবুজ-মেরুনকে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হত বসুন্ধরা কিংস এবং গোকুলাম ম্যাচের দিকে। দুটি ম্যাচের ফলাফলই এদিন গিয়েছে মোহনবাগানের পক্ষে। মোহনবাগান জিতেছে বিরাট বড় ব্যবধানে।

মোহনবাগানের প্রত্যাশামতো এদিনের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস হারিয়ে দিয়েছে গোকুলামকে। যার ফলে সমান পয়েন্ট হওয়া সত্ত্বেও বসুন্ধরার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার দরুন আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে চলে গেল সবুজমেরুন শিবির।

মায়ার অ্যাকশন মনে পড়ালো প্রোটিয়াদের অ্যাডামসকে! মেয়েদের টি২০ চ্যালেঞ্জে বিস্ময় বোলিং

গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মাজিয়া স্পোর্টস ক্লাবের বিপক্ষে রয় কৃষ্ণরা বোঝালেন তাঁরা বড় দলেরই তারকা। মাজিয়া যতটুকু লড়াই করেছে, সেটি বিরতির আগে পর্যন্ত। কিন্তু তাদের গোলরক্ষকের ভুল এটিকে মোহনবাগানকে অনেকটা এগিয়ে দিয়েছিল।

বাগান দলের কোচ জুয়ান দলকে সাজিয়েছিল ৪-৪-২ ছকে, তাঁর কৌশলেই বাজিমাত হয়ে গিয়েছে। তিনি আগে বিপক্ষকে দেখে নেওয়ার কথা বলেছিলেন ফুটবলারদের। তারপর সেই মতো ধরাশায়ী করেছে মাজিয়াকে। রয় কৃষ্ণ, শুভাশিসের গোল সেই কারণে পরপর এসেছে। মাজিয়া একটি গোল মাঝে দিলেও সেটি অনেক দেরি হয়ে গিয়েছে। ততক্ষণে বাগানে সোনা রোদ উঠেছে, নিশ্চিত হয়ে গিয়েছে পরের পর্বের যাওয়া।

You might also like