Latest News

মালদ্বীপে অভিযান শুরু করছে এটিকে-মোহনবাগান, রয় কৃষ্ণের সঙ্গে দ্বৈরথ ‘ভারতের মেসি’র

দ্য ওয়াল ব্যুরো: এএফসি কাপে অভিযান শুরু করছে এটিকে-মোহনবাগান। মালদ্বীপে বুধবার প্রথম গ্রুপ ম্যাচে নামছে বেঙ্গালুরু এফসি-র বিপক্ষে। ওই ম্যাচে সাক্ষাৎ ঘটবে রয় কৃষ্ণের সঙ্গে সুনীল ছেত্রীর। গত ম্যাচে বেঙ্গালুরু ১-০ গোলে হারিয়েছে ঈগলসকে। তাই তারা শুরুতে একটি ম্যাচ খেলে পরিবেশের সঙ্গে অভ্যস্ত হয়ে গিয়েছে। সেদিক থেকে সবুজ মেরুন দল মরসুমের প্রথম ম্যাচ খেলতে নামছে।

নতুন লড়াইতে নামছে সবুজ মেরুন দল। এবারের দলে কিছু বদল ঘটেছে। সেই নতুন দল নিয়ে কঠিন পরীক্ষার মুখে আন্তোনিও লোপেজ হাবাসের দল। রয়েছেন গোলমেশিন রয় কৃষ্ণ, তাঁর সঙ্গে জুটি বাঁধবেন মুম্বই সিটি এফসি থেকে আসা হুগো বোমাস। এছাড়াও দলের শক্তি বাড়াতে রয়েছেন কার্ল ম্যাকহুগ ও ডেভিড উইলিয়ামস।

ম্যাচের আগে আত্মবিশ্বাসী এটিকে-মোহনবাগানের হেডস্যার হাবাস। তিনি জানিয়েছেন, বেঙ্গালুরু ভাল দল, তারা আমাদের বিরুদ্ধে এর আগে হয়তো জিতেছে, কিন্তু এই লড়াই একেবার অন্য প্রেক্ষাপটে হবে।

গত মরসুমের বেঙ্গালুরুর সঙ্গে এ বারের টিমের অনেক পার্থক্য। কোচের বদল ঘটেছে। জার্মান কোচ মার্কো পেজাইউলি ব্রাজিলিয়ান অ্যালান কোস্টা, কঙ্গোর প্রিন্স ইবারা, গ্যাবনের মুসাভু কিং-দের নিয়ে এসেছেন। তারপর রয়েছেন ভারতের মেসি সুনীল ছেত্রী।

বেঙ্গালুরুর কোচ মার্কো অবশ্য হাবাসের স্ট্র্যাটেজি খুঁটিয়ে দেখেছেন। তাই বলছেন, ‘‘মোহনবাগান লং পাসে সাধারণত খেলে থাকে। তার মধ্যে আবার হুগোকে নিয়ে এসে মাঝমাঠকে আরও সংঘবদ্ধ করেছে। ওদেরও গেমগ্ল্যান থাকবে আক্রমণাত্মক ফুটবল।’’

এদিকে, এদিনই দলের ফুটবলারদের জার্সি নম্বর প্রকাশ করেছে এটিকে-মোহনবাগান। এবার দলের ১০ নম্বর জার্সি পেয়েছেন মুম্বই সিটি থেকে আসা নয়া অতিথি হুগো বোমাস। একনম্বর জার্সি তুলে দেওয়া হয়েছে গোলরক্ষক অমরিন্দর সিংকে। তিনিও মুম্বই এফসি থেকে এ বার এটিকে মোহনবাগানে এসেছেন।

 

You might also like