Latest News

বিরক্তিকর ড্র-য়ে সাতে এটিকে মোহনবাগান, গোল মিসের খেসারত দিলেন রয় কৃষ্ণরা

দ্য ওয়াল ব্যুরো: তিন ম্যাচ বাতিল হয়েছিল, তারপর প্রায় তিন সপ্তাহ (১৮ দিন) পরে ফিরেও ড্র-ই সঙ্গী হল এটিকে মোহনবাগানের।

শিবিরে করোনা হানা দেওয়ার কারণে শেষ তিনটি ম্যাচ খেলা হয় রয় কৃষ্ণদের। রবিবার গোয়ায় রাত সাড়ে নয়টার ম্যাচে ওড়িশা এফসি-র বিপক্ষে গোলশূন্যভাবে খেলা শেষ করেছে তারা। এই ড্রয়ের সুবাদে এটিকে মোহনবাগান পয়েন্ট তালিকায় সাতে চলে গিয়েছে। তাদের পয়েন্ট ১৬। ওড়িশা ১৭ পয়েন্ট নিয়ে তালিকায় ছয়ে রয়েছে।

খেলায় বহু গোল মিস করেছেন লিস্টন কোলাসো, রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসরা। ভাল খেলেছেন ম্যাচে, কিন্তু আসল কাজ সারতে পারেনি তারা। যে কারণে খেলা শেষ হয়েছে বিরক্তিকর ড্রয়ে।

প্রথম একাদশে রয় কৃষ্ণ এবং ডেভিড উইলিয়ামসকে একইসঙ্গে রেখেছিলেন কোচ ফার্নান্দো। সঙ্গে ছিলেন লিস্টন কোলাসো। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে শুরু করেছিল দল। ৭ মিনিটেই সুযোগ পেয়েছিলেন কৃষ্ণ। কিন্তু তাঁর শট সরাসরি গোলকিপারের কাছে জমা পড়ে। ১৪ মিনিটে দূরপাল্লার শট নিয়েছিলেন লিস্টন। সেটিও সরাসরি গোলকিপারের কাছেই জমা পড়ে। পরের মিনিটে ওড়িশাকে গোল খাওয়ার হাত থেকে বাঁচান গোলরক্ষক।

তারমধ্যে দ্বিতীয়ার্ধে রয় কৃষ্ণকে কেন যে তুলে নিলেন স্প্যানিশ কোচ জুয়ান ফার্নান্দো, তা তিনি নিজেই জানেন। যদিও কৃষ্ণ ম্যাচে একটি সহজ সুযোগ মিস করেছেন, বলটি পায়ে ঠেকালেই গোল পেতেন। বিরতির আগেই এটিকে মোহনবাগান দুই গোলে এগিয়ে যেতে পারত যদি সহজ সুযোগ কাজে লাগাতে পারতেন দলের তারকারা।

খেলার শুরু থেকেই বেশ আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করে সবুজ-মেরুন ব্রিগেড। একের পর এক আক্রমণ আছড়ে পড়ে ওড়িশার পেনাল্টি বক্সে। কখনও রয় কৃষ্ণ, কখনও ডেভিড উইলিয়ামস সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি। রয় কৃষ্ণ-ডেভিড উইলিয়ামসরা সুযোগ নষ্ট না করলে প্রথমার্ধের শেষেই একাধিক গোলে এগিয়ে থাকতে পারত জুয়ান ফেরান্দোর ছেলেরা।

লিস্টন কোলাসোর দুরন্ত ফ্রি কিকও ওড়িশার জালে ঢুকল না। বলটা যে মুহূর্তে ডিপ করে ঢুকছিল, ঠিক সেই সময়ে ওড়িশার গোলকিপার অর্শদীপ সিং শরীর ছুঁড়ে বল বের করে দেন। একেবারে শেষে রয় কৃষ্ণের বদলে মাঠে নামা প্রবীর দাস দারুণ একটি গোলের সুযোগ পেয়েছিলেন, সেটি কাজে লাগাতে পারলে গোল্ডেন সুপার সাব হতে পারতেন।

এটিকে মোহনবাগানের পরের ম্যাচটাই ডার্বি। এসসি ইস্টবেঙ্গল প্রথম জয় পেয়েছে গোয়া এফসির বিরুদ্ধে। তারাও অবশ্য ডার্বির আগে আরও একটি ম্যাচ খেলবে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে। রয় কৃষ্ণদের লক্ষ্য এবার বড় ম্যাচ, যে ম্যাচে জিতলে ফের তাঁরা তালিকায় ভাল জায়গায় চলে আসবে।

 

 

 

You might also like