Latest News

Arup Biswas: বাংলার হারের জন্য আমিই দায়ী, মনোতোষদের বললেন ‘পয়া’ অরূপ

দ্য ওয়াল ব্যুরো: ধরা যাক একটা ম্যাচে মাঝমাঠের একেবারে ডানদিকে বল ধরলেন লিওনেল মেসি। উইথ বল দুরন্ত দৌড়ে প্রতিপক্ষের তিনজন খেলোয়াড়কে ড্রিবল করে চকিতে ইন্সাইড কাট করে মেসি পৌঁছে গেলেন ১৮ গজ বক্সের একেবারে মাথায়। সেখান থেকে গোলকিপারের পজিশন দেখে বাঁপায়ের নিখুঁত ইনস্টেপে বল রাখলেন সেকেন্ড পোস্টে। বলটা ক্রস্পিসে চুমু খেয়ে চলে গেল মাঠের বাইরে (Arup Biswas)।

কী বলবেন?

ব্যাড লাক! কপাল সাথ দিল না। ফুটবলে এই কথা বহুলপ্রচলিত। কিন্তু এমন লাক ফেভার করা মানুষ বোধহয় বিরল। যেমন বাংলার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। সেকথা নিজেই জানালেন অরূপ। এবং বললেন, লড়াই করেও বাংলা হেরেছে কেবল লাক সাথ দেয়নি বলে। তার জন্য দায়ী তিনিই।

মমতার ছবি ফুটবলারদের ঘরে টাঙাতে বললেন মন্ত্রী অরূপ, অনুপ্রেরণা দিতে পেপ টক

শুক্রবার ইস্টবেঙ্গল ক্লাব সন্তোষ ট্রফিতে রানার্স বাংলা দলকে সংবর্ধনা দিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। সেখানে বাংলার ফুটবলারদের উদ্দেশে অরূপ বলেন, ‘লড়াই তো তোমরা করেছ। কিন্তু লাক (ভাগ্য) সাথ দেয়নি। তার জন্য যদি কেউ দায়ী হয়, সেটা হচ্ছি আমি।’

কেন?

তার ব্যাখ্যা দিতে গিয়ে ক্রীড়ামন্ত্রী বলেছেন, “দুবার আইপিএলে কেকেআর ফাইনালে উঠেছিল। শাহরুখ খান মমতা বন্দ্যোপাধ্যায়কে বলে একবার চেন্নাই, একবার ব্যাঙ্গালোরে আমাকে নিয়ে গিয়েছিলেন। দুবারই চ্যাম্পিয়ন হয়েছে। এবারও আমি ভেবেছিলাম ফাইনালের দিন যাব । কিন্তু কাজের জন্য আমি পারিনি। আজ কথা দিলাম, তোমাদের পরিশ্রম, আমার কপাল—সামনের বছর চ্যাম্পিয়ন হয়ে আসব।” হাসি হাসি মুখে অরূপ বোঝাতে চান তিনি কতটা পয়া।

এমনিতে খেলার মাঠে এসব নানাবিধ সংস্কার চলে। ইস্টবেঙ্গল ক্লাবের প্রয়াত কর্তা স্বপন বল বড় ম্যাচে সবসময় বাসন্তী রঙের ফুল স্লিভ শার্ট পড়ে রিজার্ভ বেঞ্চে বসতেন। ওটাই নাকি ছিল পয়মন্ত। তবে এও ঠিক, ওই জামা পরে স্বপন বল বসার পরেও ইস্টবেঙ্গল অনেক বড় ম্যাচ হেরেছে। কিন্তু অরূপ শোনালেন, তিনি গ্যালারিতে থাকলে লাক ফেভার করবেই। তা যদি সত্যিই হয় তাহলে সামনের বার সন্তোষ আসছে বাংলার ঘরে।

You might also like