Latest News

এ কি হাল ভারতের! ইংল্যান্ড পেস ব্যাটারির সামনে কোহলিরা অলআউট ৭৮ রানে

দ্য ওয়াল ব্যুরো: গত টেস্টে লর্ডসে দারুণভাবে জয় পাওয়ার পরে ভাবা গিয়েছিল, বিরাট কোহলিদের দূর্গ অটুট থাকবে। কিন্তু তৃতীয় টেস্টে তাঁদের প্রথম ইনিংসে যা অবস্থা, তাতে করে এই ম্যাচে হার বাঁচানো কঠিনই। ভারতীয় দল অলআউট হয়ে গিয়েছে ৭৮ রানে। ইতিহাসে এই প্রথম, টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে  ভারতের কোনও ব্যাটসম্যানই ২০ রান টপকাতে পারলেন না। দলের সর্বাধিক ১৯ রান করলেন রোহিত শর্মা।

১৯৫৮ সালের পর থেকে ইংল্যান্ডের লিডসের মাটিতে টস জিতে কোনও দলের এটাই দ্বিতীয় সর্বনিম্ন রান। এছাড়াও ভারত টস জেতার পরে ব্যাট করতে নেমে এটাই টিম ইন্ডিয়ার তৃতীয় সর্বনিম্ন রান। ইংল্যান্ডের মাটিতে টসে জিতে ৬৩ বছরের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর ভারতের।

সকাল থেকে বাকি দিন বোঝা যায়, লিডস টেস্টে টসে জিতে ভারতীয় দল ব্যাটিং নিয়েই আসল ভুল করেছে তারা। এই পিচে বরং আগে বোলিং করলে বিপক্ষের ওপর চাপ বজায় রাখা যেত। যে কাজটি করেছেন ইংল্যান্ড বোলাররা।

ভারতীয় দলের স্কোরবোর্ড দেখলে অবাক হতে হয়। মাত্র তিনজনের রান দু’অঙ্কে পৌঁছেছে। ওপেনার রোহিত (১৯), রাহানে (১৮) ও শ্রীমান অতিরিক্ত (১৬) ছাড়া সবাই আয়ারাম গয়ারামের দলে।

ইংল্যান্ডের চার পেসারদের সামনে কোহলি, লোকেশ, পূজারা, ঋষভরা কেউ দাঁড়াতেই পারেননি। ৬৭ রানের মাথায় ভারতের শেষ পাঁচটি উইকেট পড়েছে। জেমস অ্যান্ডারসন থেকে ক্রেগ ওভারটন, কিংবা স্যাম কুরান এবং ওলি রবিনসন, সবাই ভয়ঙ্কর হয়ে ওঠেন ভারতীয় ব্যাটসম্যানদের সামনে।

এদিন প্রথম ওভারেই আউট হন লর্ডস টেস্টের শতরানকারী কেএল রাহুল। শূন্য রানেই অ্যান্ডারসনের বলে আউট হন তিনি। তারপরে ফেরেন চেতেশ্বর পূজারা। চলতি সিরিজে অফ ফর্ম অব্যাহত পূজারার, তিনি ফিরেছেন এক রানে। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। শুরুটা ভাল করলেও কিছুক্ষণ পরই অ্যান্ডারসনের সুইংয়ের শিকার হন ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ কোহলি (৭)। মাত্র ২১ রানে তিন উইকেট হারিয়ে তখনই থরহরি কম্প দলের।

এরপর রাহানে এবং রোহিত জুটি ইনিংস ধরার চেষ্টা করলেও পারেননি শেষমেশ। চতুর্থ উইকেটে ৩৫ রান যোগ করার পরই আউট হয়ে যান রাহানে (১৮)। তাঁকে আউট করেন রবিনসন। এরপর কোনও ভারতীয় ব্যাটসম্যানই বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ব্যক্তিগত ১৯ রান করে বিশ্রী শট খেলে আউট হন রোহিতও।

সংক্ষিপ্ত স্কোর : ভারত ১ম ইনিংস : ৭৮। রোহিত ১৯, রাহানে ১৮, অ্যান্ডারসন ৩/৬, রবিনসন ২/১৬, ওভারটন ৩/১৪, স্যাম কুরান ২/২৭।

You might also like