Latest News

বিরল সম্মান, স্বাধীনতা দিবসের দিনে লর্ডসে ঘন্টা বাজালেন দীপ্তি, বললেন ‘জয় হিন্দ’

দ্য ওয়াল ব্যুরো: এমন সম্মান তিনি কল্পনাই করতে পারেননি। হয়তো ক্লাসের সেই লাস্ট বেঞ্চার, যে ফলপ্রকাশের পরে আবিস্কার করল সেই প্রথম। দীপ্তি শর্মার ক্ষেত্রে সেটি বলাই যেতে পারে।

ভারতীয় মহিলা দলে অনেক বড় বড় তারকার সন্নিবেশ, সেই পরিস্থিতিতে অনেক জুনিয়র দীপ্তিকে দিয়ে লর্ডসের চতুর্থ দিন ঘন্টা বাজিয়ে সম্মান দেওয়া হবে, কেউ ভাবতেই পারেননি। তিনি বেল বাজাতেই খেলা শুরুর নির্ঘন্ট রচিত হল।

ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর আগে বেল বাজান দীপ্তি। এর আগে বহু ব্রিটিশ মহিলা ক্রিকেটার লর্ডসে ঘন্টা বাজিয়ে খেলা শুরুর সংকেত দিয়েছেন। কিন্তু এই প্রথম ভারতের কোনও মহিলা ক্রিকেটার এই সম্মান পেলেন।

লর্ডস টেস্টের তৃতীয় দিন বেল বাজিয়েছিলেন ভারতের প্রাক্তন উইকেটকিপার ফারুখ ইঞ্জিনিয়ার। আর চতুর্থ দিন এই সম্মান পেলেন দীপ্তি। যিনি বর্তমানে বাংলার হয়ে জাতীয় স্তরের ক্রিকেট খেলছেন, তিনি যদিও বাংলার ভূমিকন্যা নন, দীপ্তির বাড়ি আগ্রা।

আইসিসি দীপ্তির বেল বাজানোর ছবি শেয়ার করে লিখেছেন, ‘‘টিম ইন্ডিয়ার অলরাউন্ডার দীপ্তি শর্মা চতুর্থ দিনের খেলা শুরুর আগে বেল বাজালেন।’’

লর্ডসে এই সম্মান পেয়ে উচ্ছ্বসিত দীপ্তি নিজেও। তিনি বলেছেন, ‘‘আমার সত্যি খুব ভাল লেগেছে। এই দিনটা আমার জীবনের অত্যন্ত একটা গুরুত্বপূর্ণ। লর্ডসে খেলা প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন থাকে। আর বেল বাজানোর আনন্দটা আলাদা। সেই সুযোগ পেয়ে ভাল লাগছে। তার মধ্যে আবার আজ (রবিবার) স্বাধীনতা দিবস। তাই এই দিনটা বিশেষ ভাবে মনে থাকবে। জয় হিন্দ।’’

You might also like