Latest News

জুনিয়র উইম্বলডনের সেমিফাইনাল ম্যাচ খেলতে নামছে আমেরিকার প্রবাসী বাঙালি সমীর

দ্য ওয়াল ব্যুরো: এভাবেই নিভৃতে উত্থান হয়েছিল লিয়েন্ডার পেজের। কেউ বুঝতেই পারেনি ১৯৯১ সালে এভাবে জুনিয়র উইম্বলডন জিতে তিনি সবাইকে তাক লাগিয়ে দেবেন। সেই শুরু, তারপর লিয়েন্ডার যা করেছেন, সবটাই ইতিহাস। তিনি তাঁর পাঁচবছরের মাথায় ১৯৯৬ সালে আটলান্টা অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

লিয়েন্ডারের মতোই এগোচ্ছে ১৭ বছরের আমেরিকার প্রবাসী বাঙালি সন্তান সমীর বন্দ্যোপাধ্যায়। তিনি দিল্লিতে বেড়ে উঠেছেন, তারপর তাদের পরিবার চলে যায় নিউ জার্সিতে।

সমীর চলতি উইম্বলডনের আসরে দাপটে খেলছে, তারই পুরস্কার ফাইনালে ওঠার লড়াইয়ে পা দিয়েছে। এক নম্বর কোর্টে অবাছাই সমীরের সামনে আর এক অবাছাই ফ্রান্সের গুয়েমার্ড ওয়েনবার্গ।

সমীরের টেনিসের দাপট এতটাই যে কোয়ার্টার ফাইনালে তার প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার মিলি পোলিসাককে কার্যত উড়িয়ে দিয়েছে। খেলার ফল সমীরের পক্ষে ৬-১, ৬-১। অবাছাই সমীর তৃতীয় রাউন্ডে ৬-২, ৬-১ ফলে খড়কুটোর মতন উড়িয়ে দিয়েছিল পঞ্চম বাছাই ব্রাজিলের খেলোয়াড়কেও।

বর্তমানে সমীর বিশ্ব জুনিয়র ক্রমতালিকায় ১৯ নম্বরে রয়েছে। উল্লেখ্য, ২০১৯ সালে তার যাত্রাপথ শুরু হয়েছে। সেই বছর দিল্লিতেও খেলে গিয়েছে সমীর। আইটিএফ জুনিয়র টেনিসে কোয়ার্টার ফাইনালে বিদায় নিয়েছিল। এবার উইম্বলডনে কী হয়, সেই নিয়ে কৌতূহল রয়েছে টেনিসমহলে।

You might also like