Latest News

আচমকা নিখোঁজ শ্রীলঙ্কার ১০ অ্যাথলিট! কমনওয়েলথ গেমসের আসর থেকে কোথায় গেলেন তাঁরা

দ্য ওয়াল ব্যুরো: ইংল্যান্ডের কমনওয়েলথ গেমসের আসর (CWG 22) থেকে নিখোঁজ (Missing) শ্রীলঙ্কার দশ খেলোয়াড় (10 Srilanka Atheletes)! অনেকেই মনে করছেন, ছিন্নবিচ্ছিন্ন দেশে আর ফিরতে চান না তাঁরা, সেই জন্যই ইচ্ছে করে আত্মগোপন করে রয়েছেন ইংল্যান্ডে। তীব্র অর্থনৈতিক সংকটে এই মুহূর্তে শ্রীলঙ্কায় তুলকালাম চলছে। পরিস্থিতি অদূর ভবিষ্যতে শান্ত হওয়ার খুব একটা আশা নেই। এই অবস্থায় সম্ভবত ইংল্যান্ডেই সুস্থ জীবন যাপন করতে চান ওই অ্যাথলিটরা।

জানা গিয়েছে, কমনওয়েলথ গেমস খেলতে এসেছেন শ্রীলঙ্কার মোট ১৬০ জন খেলোয়াড়। সকলের পাসপোর্টও জমা করে নেওয়া হয়েছে, যাতে কমনওয়েলথ গেমসে শেষে সকলেই শ্রীলঙ্কাতেই ফেরত আসতে পারেন। তবু গত সপ্তাহে আচমকা নিখোঁজ হয়ে যান তিন খেলোয়াড়। তাঁদের খোঁজ মেলার আগেই আরও সাতজন উধাও!

স্থানীয় পুলিশ জানিয়েছে, প্রথম দফায় নিখোঁজ হওয়া তিনজনকে দেখাও গিয়েছে। তবে তাঁদের যেহেতু ভিসা রয়েছে, তাঁরা কোনও অপরাধমূলক কাজও করেননি, তাই তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

তবে এই প্রথম নয়। এর আগেও বিদেশের একাধিক টুর্নামেন্ট থেকে এভাবেই পালিয়ে গিয়েছিলেন শ্রীলঙ্কার অ্যাথলিটরা। ২০২১ সালের কুস্তি চ্যাম্পিয়নশিপ চলাকালীন নিখোঁজ হয়ে গিয়েছিলেন এক টিম ম্যানেজারও। ২০১৪ সালের এশিয়ান গেমস চলাকালীন পালিয়েছিলেন দুই অ্যাথলিট, তাঁদের আজও পাওয়া যায়নি। এবারে যাঁরা নিখোঁজ, তাঁরা কী করবেন, সেটাই এখন দেখার।

বক্সিংয়ে সোনার হ্যাটট্রিক! অমিত, নীতুর পর এবার নিখাত

You might also like