রবিবার, নভেম্বর ১৭

বুকির সঙ্গে শাকিবের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করল আইসিসি, দু’বছরের নির্বাসন বাংলাদেশ অধিনায়কের

দ্য ওয়াল ব্যুরো: কয়েকদিন পরেই ভারতের বিরুদ্ধে টি ২০ ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। তার আগেই অধিনায়ক শাকিব আল হাসানকে দু’বছরের জন্য নির্বাসিত করল আইসিসি। সেইসঙ্গে বুকির সঙ্গে শাকিবের হোয়াটসঅ্যাপ চ্যাটও ফাঁস করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এক বছরের জন্য সব রকম খেলা থেকে সাসপেন্ড করা হয়েছে শাকিবকে। বাকি এক বছর ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন তিনি।

মঙ্গলবার আইসিসির তরফে এই ঘোষণা করা হয়েছে। আইসিসির তরফে তাদের ওয়েবসাইটে একটি সাত পাতার রিপোর্ট প্রকাশ করা হয়েছে। এই রিপোর্টের বুকির সঙ্গে শাকিবের যোগাযোগের কথা লেখা রয়েছে।

আইসিসির দুর্নীতি দমন শাখার তরফে জানানো হয়েছে, ২০১৮ সালের ১৯ জানুয়ারি দীপক আগরওয়াল নামের ওই বুকি শাকিবকে হোয়াটসঅ্যাপ করে। তারপরে একাধিকবার শাকিবের সঙ্গে কথা বলার চেষ্টা করেছে দীপক। আইপিএলে পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের আগে কিংবা শ্রীলঙ্কা-জিম্বাবোয়ের সঙ্গে সিরিজ চলাকালীন যোগাযোগ করেছে দীপক। শাকিবের তরফে কোনও কথা না বলা হলেও এই বিষয়টি আইসিসিকে জানাননি তিনি।

পরে তা আইসিসি জানতে পারলে শাকিবকে এই ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়। তার জবাবে সব কথা স্বীকার করে নেন বাংলাদেশ অধিনায়ক। তারপরেই তাঁকে দু’বছরের নির্বাসনের সাজা দিল আইসিসি।

এই খবর সামনে আসার পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান শাকিবের পাশে রয়েছেন তাঁরা। বিসিবির তরফে জানানো হয়েছে, বুকির সঙ্গে কথা বলেননি শাকিব। তবে আইসিসিকে না জানিয়ে ভুল করেছেন তিনি। হাসিনার বার্তা, এই কঠিন সময়ে বাংলাদেশ ক্রিকেটের সেরা ক্রিকেটার ও তাঁর পরিবারের পাশে সবসময় রয়েছেন তিনি। তাঁর বিশ্বাস ফের আগের মতোই ক্রিকেটে ফিরে আসবেন শাকিব।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯ -এ প্রকাশিত গল্প

কুচকাওয়াজ

Comments are closed.