বৃহস্পতিবার, নভেম্বর ১৪

রেকর্ড টাকায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কিনতে চাইলেন সৌদির রাজা, তোলপাড় ব্রিটিশ ফুটবল

দ্য ওয়াল ব্যুরো: শতাব্দীপ্রাচীন ইংলিশ ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকানা কি এ বার চলে যাবে আরব দুনিয়ায়? রবিবার থেকে এই প্রশ্নেই তোলপাড় ব্রিটিশ ফুটবল। ইংল্যান্ডের একাধিক প্রথম শ্রেণির দৈনিকে এই খবর প্রকাশিত হয়েছে।

জানা গিয়েছে, সাড়ে আটশো বিলিয়ন পাউন্ডের মালিক সৌদির রাজা মহম্মদ বিন সলমন এই নিয়ে তৃতীয়বার ম্যান ইউর মালিক হওয়ার আগ্রহ দেখিয়েছেন। ভারতীয় মুদ্রায় প্রায় দু’হাজার ৭৫ কোটি টাকা দিয়ে এই ক্লাবের মালিকানা পেতে চান বিন সলমন। সরকারিভাবে কবে ক্লাবের নিলাম হতে চলেছে, তা এখনও জানানো হয়নি। তবে ব্যক্তিগত স্তরে কথাবার্তা অনেকটাই এগিয়েছে বলে খবর প্রকাশিত একাধিক ব্রিটিশ সংবাদ মাধ্যমে।

১৪ বছর ধরে ওল্ড ট্র্যাফোর্ডের মালিকানা রয়েছে গ্ল্যাজার্স পরিবারের হাতে। ২০০৫ সালে ম্যান ইউ কিনেছিল গ্ল্যাজার্সরা। ৭৯০ মিলিয়ন পাউন্ড দিয়ে ক্লাব কিনেছিল তারা। এখনও পর্যন্ত গ্ল্যাজার্সদের তরফে কোনও সবুজ সঙ্কেত দেওয়া হয়নি বলেও খবর। এর আগেও দু’বার সৌদির রাজার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল তাঁরা। তবে এ বার যে টাকার অঙ্কের কথা বলা হয়েছে, তা প্রত্যাখ্যান করা কতটা সম্ভব তা নিয়েও সন্দেহ রয়েছে অনেকের। পর্যবেক্ষকদের মতে, সত্যি যদি এই টাকায় ম্যান ইউ কিনে নেন সৌদির রাজা, তাহলে তা হবে বিশ্বের অন্যতম তাক লাগানো ঘটনা।

যদিও মাঠের বাইরের ঘটনা নিয়ে মাথা ঘামাচ্ছে না ম্যান ইউ ফুটবলাররা। তাঁরা দলকে চাঙ্গা করার চেষ্টায় মরিয়া। লিগ তালিকায় ১৬ নম্বরে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড শীর্ষস্থানের লিভারপুলকে আটকে দেয় রবিবার। ৩৬ মিনিটে গোল করেন মার্কাস র‍্যাশফোর্ড। যে গোল নিয়ে খানিকটা বিতর্কও তৈরি হয়েছিল। গোলের মুভ তৈরির সময় ফুটবলারকে ফাউল করা হয়েছে। এমন দাবিই তুলেছিল লিভারপুল। তবে ভিএআর-এর সাহায্য নিয়ে শেষমেশ গোলটি ম্যান ইউকে দেন রেফারি। তবে সাদিও মানের গোলটি বাতিল হয়ে যায়। খেলার প্রায় শেষ লগ্নে রেডসের হয়ে গোল শোধ করেন অ্যাডাম।

পড়ুন দ্য ওয়াল পুজো ম্যাগাজিনের বিশেষ লেখা

Comments are closed.