শুক্রবার, নভেম্বর ১৫

রেকর্ড গড়লেন রোহিত, বাংলাদেশকে দুরমুশ করে সিরিজে সমতা ফেরাল ভারত

  • 97
  •  
  •  
    97
    Shares

দ্য ওয়াল ব্যুরো: দ্বিতীয় টি২০ ম্যাচেই ঘুরে দাঁড়াল ভারত। রাজকোটে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অধিনায়ক রোহিত শর্মার চওড়া ব্যাটে ভর করে বাংলাদেশকে হারাল ৮ উইকেটে। রোহিত একাই করলেন ৮৫ রান। সেই সঙ্গে নতুন রেকর্ড গড়ে ফেললেন হিটম্যান। টি২০ তে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে এখন তাঁর ঝুলিতে দ্বিতীয় সর্বোচ্চ রান। টপকে গেলেন রোহিত শর্মাকে। সামনের শুধু বিরাট কোহলি।

এদিন আবহাওয়া নিয়ে চিন্তায় ছিল ভারতীয় শিবির। গত দু’দিন ধরেই হাওয়া অফিস জানাচ্ছিল শক্তি সঞ্চয় করছে পূর্ব-মধ্য আরব সাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় ‘মহা’। বুধবার গভীর রাতে বা বৃহস্পতিবার ভোরের দিকে তা আছড়ে পড়তে পারে গুজরাত উপকূলে। ঝড়ের গতি হতে পারে ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা। এর প্রভাবে ভারী বৃষ্টি হতে পারে গুজরাতের জুনাগড়, গীর, সোমনাথ, আমরেলি, সুরাট, ভারুচ, আনন্দ, রাজকোট, আহমেদাবাদ-সহ রাজ্যের একটি বড় অংশে। সকালের দিকে মেঘ থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে তা কাটতে শুরু করে দুপুরের পর থেকেই। শুরু হয় খেলা।

এ দিন টস জিতে প্রথমে ফিল্ডিং নেন রোহিত। রান তাড়া করতে বরাবরই দক্ষ ভারত। কিন্তু, প্রথমে ব্যাট করে রান ধরে রাখার ক্ষেত্রে ভারতের দুর্বলতা রয়েছে। সেই কারণে পরীক্ষা নিরীক্ষা করছিল টিম ইন্ডিয়া। টস জিতে প্রথমে ব্যাটও করেছিল বেশ কয়েকটা ম্যাচে। কিন্তু, নয়াদিল্লিতে হারের পরে পরীক্ষার রাস্তা থেকে সরে আসে রোহিতের দল। চলতি সিরিজে পরিস্থিতির গুরুত্ব বুঝে এ দিন আগে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় ভারত।

শুরুতে লিটন দাস আর নঈমের পার্টনারশিপে ভাল শুরু করে বাঘ বাহিনী। কিন্তু ২০ ওভারের শেষে ১৫৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। জবাবে শিখর ধাওয়ানের সঙ্গে জুটি বেঁধে ঝড় তোলেন রোহিত।  ছটি বাউন্ডারি আর ছটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল ইনিংস। বাংলাদেশের বোলিং লাইনআপ কার্যত মুখ থুবড়ে পড়ে। পরের ম্যাচ জিতলেই সিরিজ জিতে যাবে বিরাট কোহলিহীন টিম ইন্ডিয়া।

 

 

Comments are closed.