ফাউলার লাল হলুদের কোচ হলে সঙ্গে নিয়ে আসবেন প্রিমিয়ার লিগের দুই তারকাকেও

১৮

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো : ইস্টবেঙ্গলে কোচ যদি শেষমেশ রবি ফাউলার হন, তা হলে তিনি নিয়ে আসবেন প্রিমিয়ার লিগের দুই তারকা ফুটবলারকে। তাঁরা হলেন ড্যানি ফক্স এবং স্কট নেভিলে। সেক্ষেত্রে আইএসএলের জন্য প্রথম দুই বিদেশীকে চুক্তিপত্রে সই করাবেন লাল হলুদ কর্তারা।

ইস্টবেঙ্গলের কোচের সিদ্ধান্ত শ্রী সিমেন্টের কর্তাব্যক্তিরা আগেই ঘোষণা করে দিতেন। কিন্তু ক্লাবের তরফ থেকে চুক্তিসংক্রান্ত কিছু কাগজপত্র কোম্পানির পাওয়া বাকি রয়েছে, সেই কারণেই তারাও ঢিলেমি করছে। কারণ ইনভেস্টরদের সঙ্গে প্রথম যখন ক্লাবের কথা হয়, সেইসময় শর্তাবলির কোনও বিষয় ছিল না। কিন্তু শেষ সভায় লাল হলুদের সদস্যদের একাংশ আচমকা তিন শর্ত আরোপ করায় ইনভেস্টররা অখুশি। সেই জন্যই তারা দেখতে চায় ক্লাবের তরফ থেকে কতটা নরম হচ্ছে শর্তের বিষয়ে।

মোহনবাগান ইতিমধ্যেই গোয়ায় আবাসিক শিবির শুরু করে দিয়েছে। রবিবার সকালে কোচ হাবাসসহ বাকি স্প্যানিশ ব্রিগেড চলে এসেছে। সেই পরিস্থিতিতে ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত কোচসহ বিদেশীদের বিষয়ে কিছু জানাতেই পারেনি। তাদেরও গোয়া চলে যাওয়ার কথা ১০ অক্টোবরের পরেই। কিন্তু কোচ ঠিক না হলে তাঁর পছন্দমতো কাদের নেওয়া হবে, সেই নিয়ে ধোঁয়াশায় ক্লাবের একাংশও। এদিনও এক কর্তা জানালেন, ‘‘কোচ হিসেবে ফাউলারই এগিয়ে রয়েছে, আবার মলিনার নাম আমরাও শুনছি, জানি না কোম্পানির আধিকারিকরা কাকে পছন্দ করবে শেষ পর্যন্ত।’’

লিভারপুলের নামী প্রাক্তন স্ট্রাইকার ৪৫ বছরের ফাউলার কোচ হয়ে এলে তিনি নিয়ে আসবেন ড্যানি ও নেভিলেকে। দু’জনই একসময় ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেছেন। ড্যানি খেলেছেন এভার্টন, সাউদাম্পটন, কভেন্ট্রি সিটিতে। তিনি মূলত ডিফেন্ডার, যদিও খেলতে পারেন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবেও।

ড্যানির বয়স ৩৪ হয়ে গেলেও তাঁর থেকে কম বয়সী তারকা হলেন নেভিলে। ৩১ বছরের এই রাইট ব্যাক শেষ মরসুমে খেলেছেন ব্রিসবেন রোয়ার ক্লাবেই। যে ক্লাবের কোচ শেষে লাল হলুদে আসার কথা রয়েছে কোচ ফাউলারেরও। নেভিলে ইপিএলে খেলেছেন নিউক্যাসলের হয়েও।

সবটাই নির্ভর করছে শ্রী সিমেন্টের কর্তাদের ওপর। তাঁরা ইতিমধ্যে কথা বলেছেন ২০১৬ মরসুমে এটিকে-র চ্যাম্পিয়ন কোচ যোস মলিনার সঙ্গেও। ৫০ বছরের এই নামী প্রাক্তন গোলরক্ষক কোচ হিসেবেও সফল হয়েছেন যে ক্লাবে গিয়েছেন। তাই তাঁকেও বাজিয়ে দেখেছেন লাল হলুদের ইনভেস্টররা। কোচ নিয়োগের পরেই যাবতীয় বিদেশী নিয়ে সিদ্ধান্ত জানাবে ক্লাব।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More