অনন্য নজির স্টোকসের, শ্রীলঙ্কা লিগ থেকে সরলেন রাসেলরা

১,৬৬৭

Get real time updates directly on you device, subscribe now.

 

দ্য ওয়াল ব্যুরো : শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ (এসপিএল) থেকে সরে দাঁড়ালেন আন্দ্রে রাসেল, ফাফ ডু প্লেসি, এবং ডেভিড মিলারসহ পাঁচ বিদেশি ক্রিকেটার। মাত্র এক সপ্তাহ আগেই তাদের কিনেছিল ফ্রাঞ্চাইজিগুলি, তারপর তাঁদের সরে দাঁড়ানোয় লিগের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

এসপিএল (শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ) শুরু হবে ২১ নভেম্বর থেকে, চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। এদিকে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের মধ্যে ওয়ান ডে সিরিজ শুরু ২৭ নভেম্বর। এই সিরিজে অংশ নেবেন বলেই শ্রীলঙ্কান লিগে খেলতে চাইছেন না তাঁরা। এমনটাই জানিয়েছেন ডেভিড মিলার, ফাফ ডু প্লেসি ও ডেভিড মালান।

তবে কেকেআরের তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেলের সরে যাওয়াটা বেশ অপ্রত্যাশিত। তাঁর কোনও সূচী ছিল না, কেন তিনি সরলেন সেই নিয়ে বিতর্ক উঠছে। বলা হচ্ছে, চুক্তি হয়ে যাওয়ার পরে তাঁর সরে যাওয়াটা অনৈতিক বিষয়।

এমনকি ভারতের মনবিন্দর সিং বিসলাও টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। বিদেশি খেলোয়াড়দের এভাবে সরে যাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবে কলম্বো কিংস ফ্র্যাঞ্চাইজি। কেননা তারা তিন বিদেশিকে ধরেই দল সাজিয়েছিল। কলম্বোতে খেলার কথা ছিল আন্দ্রে রাসেল, ডু প্লেসি আর বিসলার। মালানকে নিয়েছিল জাফনা স্ট্যালন ফ্র্যাঞ্চাইজি।

এদিকে, আইপিএল ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেব অনন্য এক রেকর্ড গড়লেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। রান তাড়া করতে গিয়ে দুটি সেঞ্চুরি করার অনন্য কীর্তি দেখিয়েছেন তিনি। সেঞ্চুরি দুটি যদিও আলাদা আসরে, তবে স্টোকসের আগে আইপিএলে কেউ এমন কীর্তি গড়তে পারেননি।

দুবাইতে শেখ আবু জায়েদ স্টেডিয়ামে ৬০ বলে ১০৭ রানের ইনিংস খেলে মুম্বইকে গুঁড়িয়ে দিয়েছেন এই ব্রিটিশ অলরাউন্ডার। এর আগে ২০১৭ সালের আইপিএলেও রান তাড়া করতে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন স্টোকস। পুনে সুপারজায়ান্টসের হয়ে ১০৩ রানের হার না মানা ইনিংস খেলেছিলেন ১৬২ তাড়া করতে নেমে।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More