ইস্টবেঙ্গলে সই অস্ট্রেলীয় তারকার, দল গোয়া রওনা দেবে শুক্রবার

১৫৭

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো : ইস্টবেঙ্গলে প্রথম বিদেশী ফুটবলার হিসেবে সই করলেন অস্ট্রেলীয় স্কট নেভিলে। তিনি রাইটব্যাক পজিশনে খেলেন। এমনকি ৩১ বছরের এই সুদর্শন দীর্ঘকায় ফুটবলারটি সেন্ট্রাল ব্যাক পজিশনেও খেলতে পারেন।

নেভিলে আসছেন ব্রিটিশ কোচ ববি ফাউলারের হাত ধরেই। ববি যে দলের কোচ ছিলেন, সেই অস্ট্রেলিয়ার বিসব্রেন রোয়ার ক্লাব থেকে এক বছরের লোনে নিয়ে আসছে ফুটবলারটিকে। মঙ্গলবার ওই বিদেশী ক্লাবের ট্যুইটার পেজেও নেভিলের ইস্টবেঙ্গলে আসার কথা ঘোষণা করা হয়েছে। তাঁর সঙ্গে চুক্তি হয়েছে বড় অঙ্কের, সূত্র থেকে পাওয়া খবর, তিনি আসছেন তিন কোটি টাকার বিনিময়ে।

এই নামী ফুটবলারটি কয়েকবছর আগেই এশিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ খেলেছিলেন সিডনি ওয়ান্ডার্সের হয়ে। গতবার তিনি ২৬টি ম্যাচ খেলেছেন বিসব্রেন রোয়ার ক্লাবের হয়ে। তিনি নিজেও উচ্ছ্বসিত লাল হলুদ জার্সি পরবেন বলে।
এদিন তিনি এক বার্তায় জানিয়েছেন, ‘‘আমি উদগ্রিব হয়ে রয়েছি ইস্টবেঙ্গলে খেলার ব্যাপারে। আমি আমার ক্লাব বিসব্রেন রোয়ারের কাছে কৃতজ্ঞ, ওরা আমাকে এই সুযোগটি করে দিয়েছে। আমি লাল হলুদ সমর্থকদের জানাতে চাই যে এমন কিছু পারফরম্যান্স করব, যাতে ওরা আমাকে মনে রেখে দেয়। এও জানি, আমার ওপর সমর্থকদের প্রত্যাশা রয়েছে, আমি সেটি পালনের চেষ্টা করব।’’

লিভারপুল কিংবদন্তি ফাউলার কোচ হতেই জানা গিয়েছিল তিনি তিনটি ফুটবলারকে নিয়ে আসবেন ইস্টবেঙ্গলে। সেই মতোই চুক্তি হয় তাঁর সঙ্গে। নেভিলে হয়ে যাওয়ার পরে এবার ক্লাব সই করাবে ড্যানি ফক্সকে। তিনিও নামী ডিফেন্ডার, ড্যানি আসবেন উইগান অ্যাথলেটিক ক্লাব থেকে। বয়স অবশ্য একটু বেশি, ৩৪, তবুও ভারতীয় ফুটবলে তাঁর মতো প্রিমিয়ার লিগ খেলা অভিজ্ঞ ডিফেন্ডার দলের কাজে লাগবে।

গতবার ইস্টবেঙ্গলের কমজোরি রক্ষণ দলকে ডুবিয়েছিল। সেই জন্যই ব্রিটিশ কোচকে আসতেই জানিয়ে দেওয়া হয়েছে যে, দলটিতে ভারসাম্য থাকে। ফাউলার নিজে একজন বিশ্বখ্যাত স্ট্রাইকার ছিলেন, তাই তিনি আক্রমণভাগেও সেরা ফুটবলার নিয়ে আসবেন বলাই যায়। সেই তালিকায় রয়েছে নিউজিল্যান্ডের ম্যাথিউ রেডিনটন। তিনিও আসছেন ববির আগের দল বিসব্রেন রোয়ার থেকেই। ম্যাথিউ আবার অ্যাটাকিং মিডফিল্ডার পজিশনেও খেলতে পারেন।

ইস্টবেঙ্গল গতবারের দল থেকে একমাত্র বিদেশী হিসেবে কোলাডোকে রাখার পক্ষপাতি। যদিও কোচ ফাউলার কোলাডোর ভিডিও ক্লিপিং দেখে সেটি ঠিক করবেন। কোলাডোর পারফরম্যান্স ভাল লেগেছিল কর্তাদের, সেই মতো তাঁর নাম প্রস্তাব করা হয়েছে।

ইতিমধ্যেই ইস্টবেঙ্গলের ২৬ জনের ভারতীয় ফুটবলারদের তালিকা করা হয়েছে। সেই মতোই একে একে তাঁদের সঙ্গে চুক্তি সেরে নেওয়া হবে। শুক্রবার ইস্টবেঙ্গল গোয়ার পথে রওনা দেবে বলে খবর। অন্য দলগুলি গোয়ায় শুরু করে দিয়েছে নিজেদের অনুশীলন। ইস্টবেঙ্গলের কোচ এসে যাবেন পরের সপ্তাহেই। তাঁকে এসে কোয়ারেন্টিনে থাকতে হবে, এমনকি বিদেশী যেসব ফুটবলার আসবেন তারাও। শোনা যাচ্ছে, আইএসএল টুর্নামেন্ট নভেম্বরের পরিবর্তে শুরু হবে ডিসেম্বরে। করোনা কালের অদ্ভুত পরিস্থিতির কারণেই এমন সিদ্ধান্ত।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More