রবিবার, সেপ্টেম্বর ২২

হারের ধাক্কা সামলে ঘরোয়া লিগে জয়ের মশাল জ্বালাল ইস্টবেঙ্গল

দ্য ওয়াল ব্যুরো: প্রথম ম্যাচে হারতে হয়েছিল জর্জ টেলিগ্রাফের কাছে। শেষ মুহূর্তে জাস্টিস মর্গ্যানের গোলে ধাক্কা খেতে হয়েছিল স্প্যানিশ কোচের ইস্টবেঙ্গলকে। তারপর ডুরান্ড সেমিফাইনালে হারের পর বেশ কিছুটা চাপেই ছিল লাল-হলুদ। সেই চাপ নিয়েই রবিবার ঘরোয়া লিগে বেহালা এসএস-এর বিরুদ্ধে খেলতে নেমেছিল কমলপ্রীত সিং, ব্র্যান্ডনরা। সেই ম্যাচে জিতে ঘরোয়া লিগে প্রথম জয় পেল ইস্টবেঙ্গল। জিতল ২-১ গোলে।

১৮ মিনিটে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেয় হাইমে কোলাডো। বিএসএস ডিফেন্ডারের পা থেকে ছিটকে আসা বল বক্সের ঠিক মাথায় পেয়ে যান কোলাডো। ইনস্টেপের দুরন্ত পাঞ্চে বল জড়িয়ে দেন জালে। এ দিন ইস্টবেঙ্গলের হয়ে অভিষেক হল স্প্যানিশ খেলোয়াড় মার্কোসের। গোল না পেলেও প্রথম ম্যাচে বেশ নড়াচড়া করেই খেলতে দেখে গেল এই নতুন বিদেশিকে।

এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে ড্রেসিং রুমে যায় আলেজান্দ্রো মেনেন্ডেজের দল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল শুরু করে ইস্টবেঙ্গল। ব্যবহার করতে থাকে দুটি উইং। মাঝ মাঠে কোলাডো এ দিনও অসাধারণ ফুটবল খেলেন। মাঝ মাঠ থেকে তাঁর বাড়ানো লম্বা বল থেকে ৫২ মিনিটে আক্রমণ তৈরি করে ইস্টবেঙ্গল। গোল করে ২-০ করেন বিদ্যাসাগর সিং।

অতিরিক্ত সময়ে ব্যবধান কমায় বেহালা এসএস। বক্সের ভিতর কমলপ্রীতের হাতে বল লাগলে পেনাল্টি দেন রেফারি রঞ্জিত বক্সী। গোল করে ব্যবধান কমায় বিএসএস-এর বিদেশি ফুটবলার ওপোকু। ফলে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ২ ম্যাচে ৩।

Comments are closed.