বাইচুং বিপণনী দূত, ইস্টবেঙ্গলের কোচের দৌড়ে এক ব্রিটিশ

২৯

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো : আইএসএলে খেলার ছাড়পত্র ইস্টবেঙ্গল পেতে পারে শনিবারই। ফেডারেশন সূত্রে খবর, সেদিন বিষয়টি চূড়ান্ত হয়ে গেলেই ক্লাবের তরফে কোচের নাম ঘোষণা করা হবে। এমনকি শোনা যাচ্ছে এবার লাল হলুদের শতবর্ষ উদযাপনকে মনে রেখে দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে বাইচুং ভুটিয়ার নাম আলোচনায় এসেছে।

বাইচুং মানেই ইস্টবেঙ্গল সমর্থকদের কাছে চিরন্তন আবেগ। শুধু তাই নয়, ইস্টবেঙ্গলের ইনভেস্টর শ্রী সিমেন্টের আধিকারিকরাও চান বাইচুং দলের বিপণনী দূত হোন। ওই কোম্পানির কর্তাব্যক্তিরা চাইছেন দলের যে কোনও পরামর্শ এগিয়ে আসুন বাইচুং। দলগঠনেও তাঁর মত নেওয়া হবে। ইতিমধ্যেই যদিও ইস্টবেঙ্গলের তিন প্রাক্তন ফুটবলারের মত নিয়ে স্থানীয় ফুটবলারদের সঙ্গে চুক্তি সারা হয়েছে। ওই তিন প্রাক্তন ফুটবলার হলেন তরুণ দে, তুষার রক্ষিত ও রেনেডি সিং।

এর মধ্যেই শোনা গিয়েছে ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ব্রিটিশ কোচ রবি ফাউলার। তিনি অতীতের নামী স্ট্রাইকার ছিলেন, লিভারপুলে খেলেছেন। তিনি কোচ হিসেবেও সফল, মাত্র ৪৫ বছর বয়স হওয়ায় আধুনিক ফুটবল সম্পর্কে দারুণ ওয়াকিবহাল। যেহেতু ইংরাজি জানেন, সেই কারণে দলের বাকিদের সঙ্গে এই অল্প সময়ের মধ্যে যোগসূত্র করতে পারবেন। ফাউলার অনেকটাই কোচ হওয়ার দৌড়ে এগিয়ে, কেননা মনে করা হচ্ছে তিনি কোচ হয়ে এলে ব্রিসবেন রোয়ার থেকে দুই নামী তারকাকেও নিয়ে আসতে পারবে লাল হলুদ দল। ফাউলার শেষ ওই ক্লাবেই কোচিং করিয়েছেন। যদিও বার্ট ভান মারউইক, গোরান এরিকসনের নামও উঠে আসছে। তবে এত হাই প্রোফাইল কোচকে পছন্দ নয় ইনভেস্টরদের। তারা চান ‘ফুটবলার্স কোচ’। যিনি সাধারণ থেকে হেভিওয়েট ফুটবলারদের সঙ্গে বন্ধুর মতো মিশতে পারেন।

এর মধ্যেই আবার ইস্টবেঙ্গলে জেজে, আনাস প্রায় পাকাই হয়ে গিয়েছে। তারা এবার ছয় বিদেশীর মধ্যে অস্ট্রেলিয়া থেকে দুই ফুটবলার আনতে চাইছেন। তাদের এজেন্টের সঙ্গে কথা এগিয়েছে। মনে করা হচ্ছে, কোচ নির্বাচন হয়ে গেলেই দলের বাকি বিদেশীদের সঙ্গে চুক্তি সেরে নেবেন কর্তারা। এদিকে, শোনা যাচ্ছে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকেই ইস্টবেঙ্গল গোয়ায় আবাসিক শিবির করবে আইএসএলের প্রস্তুতি হিসেবে।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More