সোমবার, অক্টোবর ১৪

বাংলায় গণতন্ত্র নেই, বিজেপি-তে গিয়েই শোভনের তোপ

  • 496
  •  
  •  
    496
    Shares

দ্য ওয়াল ব্যুরো: তৃণমূল ছেড়ে তিনি যে বিজেপি-তে যাচ্ছেন সে ব্যাপারে মাস খানেক ধরে আর কোনও রহস্যই ছিল না। শুধু কৌতূহল ছিল, তা আখেরে হচ্ছে কবে! সেই সঙ্গে তৃণমূলের মধ্যেও এই আগ্রহ ছিল যে দল ছাড়ার কারণ হিসাবে শেষমেশ কী যুক্তি খাড়া করবেন শোভন চট্টোপাধ্যায়।

বুধবার, নয়াদিল্লিতে বিজেপি সদর দফতরে গিয়ে আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দিলেন শোভন। তার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বোঝানোর চেষ্টা করলেন, নারদ কাণ্ডে তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্তের ব্যাপারটা কোনও বিষয়ই নয়। বস্তুত দুটি কারণে বিজেপি-তে যোগ দিয়েছেন তিনি। এক, বাংলায় গণতান্ত্রিক পরিবেশ নেই। দুই, নরেন্দ্র মোদী যে ভাবে দেশের উন্নয়নের জন্য বলিষ্ঠ পদক্ষেপ করছেন তা দেখে তিনি অনুপ্রাণিত।

এ দিন সাংবাদিক বৈঠকে শোভনকে প্রশ্ন করা হয় যে বিজেপি বারবারই অভিযোগ করছে বাংলায় গণতান্ত্রিক পরিবেশ নেই। রাজনৈতিক বিরোধীদের খুন করা হচ্ছে। এ ব্যাপারে আপনি কী বলবেন?

জবাবে শোভন বলেন, “এ কথা আমি আগেই বলেছি। পঞ্চায়েত ভোটের সময়েই আমি বলেছিলাম বিরোধীদের ভোটে সুযোগ দেওয়া হোক। ঠিক জায়গাতেই সে কথা বলেছিলাম। কিন্তু আমার কথা শোনা হয়নি”। একই সঙ্গে শোভন বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নের জন্য বলিষ্ঠ পদক্ষেপ করছেন। আমি মনে করি ইতিবাচক রাজনীতি করা উচিত। নেতিবাচক রাজনীতি করার এখন সময় নয়।”

Comments are closed.