মঙ্গলবার, অক্টোবর ১৫

তাল কাটল দিদির মিছিল শেষে, এনআরসি বলতে গিয়ে এনআরআই বলে ফেললেন সুদীপ

দ্য ওয়াল ব্যুরো: এনআরসি নিয়ে কথা বলতে গিয়ে, এনআরসি-কে এনআরআই বলে বসলেন তৃণমূলের প্রবীণ নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মমতার এনআরসি-মিছিলের শেষে বক্তৃতা করার সময়ে এই কাণ্ড ঘটিয়ে ফেলেন তিনি। অনেকেই হাসাহাসি করছেন এ নিয়ে। বিরোধী মহল বলছে, যে ইস্যু নিয়ে বিরোধিতা, সে ইস্যুর নামই জানেন না দলীয় নেতা।

দীর্ঘ দিন পরে এত বড় মিছিল করে রাজপথে হাঁটলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের এনআরসি-র বিরোধিতা করতে আয়োজিত এই মিছিলে কে ছিলেন না! দলের শীর্ষ নেতৃত্ব, বহু বিধায়ক ও মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ছিলেন মিছিলের সামনে। সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়ের মতো দলের প্রবীণ সাংসদেরাও হাঁটলেন এ দিন। সবই ঠিক ছিল। সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত হাঁটল মিছিল। মিছিল শেষে বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরে তিনি গাড়িতে উঠে যাওয়ার পরে, মাইকের সামনে সুদীপ বন্দ্যোপাধ্যায়।

আর এখানেই ঘটে গেল ছোট্ট ভুল। মাইক হাতে নিয়েই সুদীপ বাবু বললেন, “কোনও ভাবেই পশ্চিমবাংলায় এনআরআই লাগু করার ঔদ্ধত্য বা দুঃসাহস যেন কেন্দ্রীয় সরকার না দেখায়।”

এনআরসি বিরোধী মিছিলে, তা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে এনআরআই বলে ফেলায় স্বাভাবিক ভাবেই তাল কেটে যায় একটু। যদিও সুদীপবাবু নিজে এই ভুল লক্ষ্যও করেননি। তিনি তাঁর মতো বলে যান, দলের উদ্দেশে বার্তা দেন, যে ভাবে হোক কেন্দ্রীয় সরকারের ‘এনআরআই’ নীতির বিরোধিতা করতে হবে।

দেখুন, কী বলেছেন তিনি।

এনআরসি নয়, এনআরআই!

"পশ্চিমবাংলায় 'এনআরআই' লাগু করার ঔদ্ধত্য বা দুঃসাহস যেন কেন্দ্রীয় সরকার কোনও ভাবেই না দেখায়।"এনআরসি বলতে গিয়ে ভুল করে এনআরআই বলে বসলেন তৃণমূল নেতা, দেখুন ভিডিও।

The Wall এতে পোস্ট করেছেন বৃহস্পতিবার, 12 সেপ্টেম্বর, 2019

Comments are closed.