মঙ্গলবার, মে ২১

‘ভাবী প্রধানমন্ত্রী’ রাহুল প্রার্থী হন কর্ণাটক থেকে, আর্জি সিদ্দারামাইয়ার

দ্য ওয়াল ব্যুরো : কর্ণাটক বরাবর কংগ্রেস নেতৃত্বকে সাহায্য করে। শ্রীমতি ইন্দিরাজি ও শ্রীমতী সনিয়াজির ক্ষেত্রে সেকথা প্রমাণিত হয়েছে। আমরা চাই, আমাদের পরবর্তী প্রধানমন্ত্রী শ্রী রাহুল গান্ধী কর্ণাটক থেকে প্রতিদ্বন্দ্বিতা করুন ও উন্নয়নের নতুন যুগের সূচনা করুন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে এমনই আর্জি জানিয়েছেন কর্ণাটকের প্রথম সারির কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া।

কর্ণাটকের অপর কংগ্রেস নেতা দীনেশ গুন্ডু রাও একই আবেদন জানিয়েছেন। তিনি বলেন, কর্ণাটক প্রদেশ কংগ্রেসের তরফে আমি রাহুল গান্ধীকে আবেদন জানাতে চাই, তিনি যেন এই রাজ্য থেকে ভোটে দাঁড়ানোর কথা ভেবে দেখেন। সেক্ষেত্রে তিনি দক্ষিণ ভারত থেকে আমাদের প্রতিনিধি হবেন।

১৯৯৯ সালে কর্ণাটকের বেল্লারিতে বিজেপি নেত্রী সুষমা স্বরাজকে পরাস্ত করেন কংগ্রেসের তৎকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী। ১৯৭৮ সালে তৎকালীন কংগ্রেস নেত্রী ইন্দিরা গান্ধী কর্ণাটকের চিকমাগালুরে জনতা পার্টির প্রার্থী বীরেন্দ্র পাতিলকে ৭০ হাজার ভোটে পরাজিত করেন।

কংগ্রেস ইতিমধ্যে জানিয়েছে, এবার রাহুল উত্তরপ্রদেশের অমেঠিতে প্রার্থী হবেন। কর্ণাটক প্রদেশ কংগ্রেস এবং জনতা দল সেকুলারের মধ্যে আসন সমঝোতা হয়েছে। কংগ্রেস লড়বে রাজ্যের ২০টি লোকসভা আসনে। আটটি আসনে লড়বে জেডি এস।

Shares

Comments are closed.