রবিবার, অক্টোবর ২০

খণ্ডঘোষে শুভেন্দুর জনসংযোগ যাত্রায় মানুষের ঢল

দ্য ওয়াল ব্যুরো: গত ছ’দিনে তিনটি পদযাত্রা। তিনটিতেই জনপ্লাবন। নেতৃত্বে রাজ্যের পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী।

শুক্রবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে জনসংযোগ যাত্রা করেন শুভেন্দু। পাঁচ কিলোমিটার পদযাত্রা হয় এ দিন। একুশে জুলাইয়ের শহিদ দিবসের প্রস্তুতি হিসেবে বিভিন্ন জায়গায় পদযাত্রা করছেন নন্দীগ্রামের বিধায়ক। গত ৭ জুলাই কেশপুরে পদযাত্রা করেছিলেন শুভেন্দু। পরের দিনই চলে গিয়েছিলেন ঝাড়গ্রামে। জঙ্গলমহলে শুভেন্দুর মিছিলে জমায়েত দেখে অনেকেই বলেছিলেন, মিছিলের কলেবর দেখে বোঝা যাচ্ছে না এই দেড় মাস আগে এখানে তৃণমূল হেরেছে! আজ আবার পূর্ব বর্ধমান।

ভোটে জঙ্গলমহলে বিপর্যয় হয়েছে তৃণমূলের। কার্যত ধুয়ে মুছে সাফ। তারপরই মমতা বন্দ্যোপাধ্যায় দায়িত্ব বদল করেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সীদের জঙ্গলমহলের দায়িত্ব থেকে সরিয়ে দেন। শুভেন্দুর কাঁধে দেওয়া হয় রাজ্যের পশ্চিমাঞ্চলের দায়িত্ব। অথচ একটা সময়ে এই এলাকা দেখতেন তিনিই। অনেকে বলেন, মুকুল রায়ের পরামর্শেই শুভেন্দুকে জঙ্গলমহল তথা লাগোয়া জেলার দায়িত্ব থেকে সরিয়ে দেন মমতা।

গত কয়েক বছরে ধারাবাহিক ক্ষয় হয়েছে তৃণমূলের। তারপরই দায়িত্ব বদল। সেই দায়িত্ব পাওয়ার পর থেকে কার্যত চষে বেড়াচ্ছেন পরিবহণ ও পরিবেশমন্ত্রী। এ দিকে যখন কালীঘাটে জেলা সভাপতিদের প্রশান্ত কিশোরের সামনে বসিয়ে বৈঠক করছেন তৃণমূলের ও দিকে তখন কিলোমিটারের পর কিলোমিটার হাঁটছেন শুভেন্দু।

Comments are closed.