বুধবার, জানুয়ারি ২৯
TheWall
TheWall

দেশের নারী ও শিশু সুরক্ষা নিশ্চিত করতে পারে আরএসএস, মন্তব্য কৈলাস সত্যার্থীর

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: শিশু ও কন্যাসন্তানদের নিরাপত্তায় আশার আলো দেখাতে পারে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। এমনটাই মনে করেন বলে জানালেন, নোবেলজয়ী সমাজকর্মী কৈলাস সত্যার্থী।

নাগপুরে আরএসএসের বিজয়া দশমীর উৎসবে এবার প্রধান অতিথি ছিলেন সত্যার্থী। সেখানেই তিনি বলেন, সারা দেশে গ্রামে গ্রামে ছড়িয়ে রয়েছে আরএসএসের শাখা। বর্তমান পরিস্থিতিতে দেশের যা অবস্থা, তাতে এই সব শাখাই শিশু এবং বিশেষ করে কন্যা সন্তানদের সুরক্ষা দিতে পারে।

তিনি আরও জানান, কাজের জায়গা, পারিবারে মহিলারা অত্যাচারের শিকার। দেশের জন্য এটি চরম অশুভ সংকেত বলে মনে করেন সত্যার্থী। তিনি বলেন, ভারত যদি কয়েকশো সমস্যার দেশ হয়, তা হলে এ দেশ বহু সমস্যা সমাধানেরও দেশ। দেশকে যদি শিশুদের জন্য বাসবাসযোগ্য করে তুলতে হয়, তা হলে দেশের যুবকদের এগিয়ে আসা প্রয়োজন। আরএসএস সেই কাজই করছে।

কৈলাস সত্যার্থী আরও বলেন, “আরএসএসের যুব সদস্যদের কাছে অনুরোধ, দেশের ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার জন্য এগিয়ে আসুন। দেশের গ্রামে গ্রামে আরএসএসের শাখাগুলি যদি শিশুদের রক্ষায় দেওয়াল হয়ে দাঁড়ায়, তা হলে পরবর্তী প্রজন্মও তাই করবে। নিরাপদ থাকবে সকলে।”

দেশে মহিলাদের বিরুদ্ধে একের পর এক অপরাধের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সত্যার্থী। চোখের সামনে দেখেও মানুষ চুপ করে রয়েছে বলে মন্তব্য করেন নোবেল জয়ী। সত্যার্থী বলেন, “দয়ামায়া ছাড়া কোনও সমাজ গড়ে উঠতে পারে না। সমাজে যদি কোনও একাংশের নিরাপত্তা না থাকে তাহলে দেশ গড়ে উঠতে পারে না।”

Share.

Comments are closed.