বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

শেয়ার বাজার চাঙ্গা, ফের রেকর্ড সেনসেক্সের

দ্য ওয়াল ব্যুরো : বুধবার তথ্যপ্রযুক্তি সংস্থা ও বেসরকারি ব্যাঙ্কের শেয়ারের দাম বেড়েছে। তার ওপর ভিত্তি করে ফের রেকর্ড করল সেনসেক্স। এদিন সেনসেক্স ৫৬৯ পয়েন্ট উঠে ছুঁয়েছে ৪০,৬০৭-এর ঘর। নিফটিও বুধবার ১২ হাজারের ঘরে পৌঁছেছে। গত জুনে নিফটি ১২,১০৩-এর ঘর অবধি পৌঁছে রেকর্ড করেছিল। এদিন তা থেকে ১০৩ পয়েন্ট দূরে আছে।

এদিন ইনফোসিসের শেয়ারের দাম হয়েছে ৭২১ টাকা ৫০ পয়সা। তা ৩.৬৯ শতাংশ বেড়েছে। কিছুদিন আগে ওই সংস্থার অফিসে একটি বেনামা চিঠি আসে। তাতে অভিযোগ করা হয়, ইনফোসিসের এক কর্তা নানা বেআইনি কাজে মদত দেন। বেনামা চিঠির কথা জানাজানি হতে নানা মহলে হইচই শুরু হয়। ইনফোসিসের শেয়ারের দর কমতে থাকে। গত সোমবার ইনফোসিস জানায়, ওই অভিযোগের কোনও ভিত্তি নেই। বুধবার সংস্থার চেয়ারম্যান নন্দন নিলেকানি বিবৃতি দিয়ে বলেন, কয়েকজন সৎ কর্মীর নামে বদনাম রটানোর জন্য ওই চিঠি লেখা হয়েছিল। এদিন সেনসেক্সের অন্তর্গত শেয়ারগুলির মধ্যে সবচেয়ে বেশি দাম বেড়েছে ইনফোসিসের।

সেনসেক্সে অন্যান্য যে শেয়ারগুলির দাম বেড়েছে তার মধ্যে আছে ইয়েস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, টাটা মোটরস, লার্সেন অ্যান্ড টুব্রো, এইচডিএফসি এবং সান ফার্মার। তাদের দাম বেড়েছে ১.৩ থেকে ২.৩ শতাংশ পর্যন্ত। অন্যদিকে ভারতী এয়ারটেল, এইচসিএল টেকনলজিস, স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এবং মারুতি সুজুকির শেয়ারের দাম কমেছে।

Comments are closed.