রবিবার, মার্চ ২৪

বক্স অফিসে ‘রাজ’ হিরানির, প্রভাসকে টেক্কা দিলেন রণবীর

দ্য ওয়াল ব্যুরো: রিলিজের পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙে চলেছে রাজকুমার হিরানির নতুন ছবি ‘সঞ্জু’। প্রথম দিনে ৩৪ কোটির ব্যবসা করে ইতিমধ্যেই রণবীর কাপুর পিছনে ফেলে দিয়েছেন বলিউডের ভাইজান এবং হলিউডের সুপার হিরো অ্যাভেঞ্জার্সদের। ট্রেড অ্যানালিস্ট এবং ফিল্ম সমালোচক তরণ আদর্শ টুইট করে জানিয়েছিলেন, প্রথম তিন দিনেই সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’ একশো কোটির ক্লাবে পৌঁছনোর বিষয়ে আশাবাদী তিনি। আর এ বার প্রকাশ্যে এলো নতুন তথ্য।

দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলির ছবি ‘বাহুবলী-২’-কেও পিছনে ফেলে দিয়ে ‘সঞ্জু’। ২০১৫ সালে রিলিজ হয়েছিল বাহুবলী সিরিজের ফার্স্ট পার্ট। সে ছবিও ব্যবসা করেছিল জমিয়ে। কিন্তু ২০১৭ সালে ছবির সেকেন্ড পার্ট রিলিজের পর থেকেই প্রভাস-রানা ডাজ্ঞুবতি-রাজামৌলির ট্রায়ো ভেঙে দিয়েছিল সব রেকর্ড। ছবির টিজার, ট্রেলর, গান, ক্লিপিংস সবেতেই ছেয়ে গিয়েছিল ইউটিউব। ’১৭ সালের ব্লকবাস্টার হিট ছিল ডার্লিং প্রভাসের এই ছবি। তবে এ বার সেই রেকর্ডও ভেঙে দিলেন রণবীর।

রিলিজের পর তৃতীয় দিনে বাহুবলী-২ ব্যবসা করেছিল ৪৬.৫০ কোটি টাকার। আর তিন নম্বর দিনে ‘সঞ্জু’-র বক্স অফিস কালেকশন ৪৬.৭১ কোটি টাকা। তবে শুধু বাহুবলী-২ নয় বাগি-২, রেস-৩-এর মতো মাল্টি স্টারার ছবিকেও পিছনে ফেলে দিয়েছেন রাজকুমার হিরানি এবং রণবীর কাপুরের জুটি। সমীক্ষা বলছে, আপাতত সঞ্জয় লীলা বনশালিও পিছনেই রয়েছেন রাজু হিরানির। প্রথম পাঁচদিনে বনশালির ঐতিহাসিক প্রেক্ষাপটের ছবি ‘পদ্মাবত’-এর বক্স অফিস কালেকশন ছিল ১১৪ কোটি টাকা। আর সেখানে ৪ দিনেই ১২০ কোটি ছুঁয়ে ফেলেছে সঞ্জু বাবার বায়োপিক।

নিন্দুকেরা অবশ্য ছবি রিলিজের পরেই শুরু করে দিয়েছেন খুঁত বের করা। কিন্তু তাতে একটুও ভাটা পড়েনি ‘সঞ্জু’-র ব্যবসায়। বরং বলিউডের তাবড় অভিনেতা থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই প্রায় একবাক্যে স্বীকার করেছেন যে এ ছবিতে রণবীর অনবদ্য। নিজের সবটুকু দিয়ে অভিনয় করে তিনি বুঝিয়ে দিয়েছেন আফটার অল তিনি রাজ কাপুরের নাতি, কাপুর খানদানের ঐতিহ্য রয়েছে তাঁর মজ্জায়।

Shares

Leave A Reply