রবিবার, নভেম্বর ১৭

ডিএ বাড়ল বিদ্যুৎ কর্মীদের, ‘জয়’ দেখছেন সব্যসাচী, পার্থ বললেন, ‘তোমার জন্যই’

দ্য ওয়াল ব্যুরো: বিদ্যুৎ কর্মীদের মহার্ঘ ভাতা বাড়ানোর দাবিতে বিক্ষোভ করে তৃণমূলের অস্বস্তি বাড়িয়েছিলেন রাজারহাট-নিউটাউনের তৃণমূল বিধায়ক তথা বিধাননগরের সদ্যপ্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। নিজের ইস্তফা দেওয়ার দিনেও ওই ঘটনার কথা উল্লেখ করেছিলেন সব্যসাচী। বুধবার রাজ্য বিদ্যুৎ দফতরের তিনটি সংস্থার (বণ্টন, উৎপাদন ও সংবহন) ১৯ হাজার ৬০০ কর্মীর ১০ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানোর সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে নবান্ন। বৃহস্পতিবার বিধানসভায় সব্যসাচী বললেন, “এই জয় আমাদের সকলের আন্দোলনের জয়।”

এ দিন বিধানসভায় স্পিকারের ঘরের বাইরে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা হয় সব্যসাচীর। পার্থবাবুকে দেখেই তিনি বলেন, “দাদা, খুব খুশি হয়েছি। ডিএ-টা বাড়িয়ে দিয়েছেন।” সাংবাদিকদের সামনেই পার্থ বলেন, “তোমার জন্যই তো খুশিটা হল।” এরপর হাত মিলিয়ে বিধানসভা থেকে বেরিয়ে যান সব্যসাচী।

ইউরোপ ভ্রমণে যাচ্ছেন বিধাননগরের প্রাক্তন মেয়র। ২৬ তারিখ মেয়র নির্বাচনেও থাকবেন না বলে জানিয়েছেন তিনি। অস্ট্রিয়া, হাঙ্গেরি ঘুরে শহরে ফিরতে ফিরতে অগস্টের মাঝামাঝি। এ দিন তিনি বলেন, কে মেয়র হল না হল, তাতে তাঁর বিশেষ আগ্রহ নেই।

বিদ্যুৎ দফতরে বিক্ষোভ দেখিয়ে কালীঘাটের চক্ষুশূল হয়েছিলেন এই নেতা। কিন্তু নিজের অবস্থান থেকে সরেননি। ইস্তফা দেওয়ার দিনও সাংবাদিক বৈঠকে বলেছেন, “শ্রমিক কর্মচারীদের পাশে দাঁড়ানো, তাঁদের ন্যায্য দাবি নিয়ে কথা বলা যদি অন্যায় হয়ে থাকে, তাহলে ওই অন্যায় আমি বারবার করব। শ্রমিক, কর্মচারী, মেহনতি মানুষের পাশে দাঁড়ানোটাই আমার কাজ। আগেও করেছি। আগামী দিনেও করব। তাতে কারও অসুবিধে হলে আমার কিছু করার নেই।”

Comments are closed.