সোমবার, জানুয়ারি ২০
TheWall
TheWall

৮৫ তে চলে গেলেন ‘আশিতে আসিও না’-র নায়িকা, গান স্যালুট দেবে রাজ্য

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: নায়ক ভানু বন্দ্যোপাধ্যায়। নয়িকা রুমা গুহঠাকুরতা। বাঙালির চির স্মরণীয় ছবির অন্যতম ‘আশিতে আসিও না’। ৮৫ তে চলে গেলেন বর্ষীয়ান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী রুমা গুহঠাকুরতা। নবান্ন জানিয়েছে, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে রুমা গুহঠাকুরতার। রাজ্য সরকারের তরফে গান স্যালুটও দেওয়া হবে। সোমবার সন্ধ্যায় কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য হবে শিল্পীর। এদিন প্রয়াত অভিনেত্রীর বাড়িতে যান মুখ্যমন্ত্রী, কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে।

সোমবার ভোর সওয়া ৬টা নাগাদ, কলকাতায় নিজের বাড়ি, ৩৮ বালিগঞ্জ প্লেসে ‘ঠাকুরতা হাউস’-এ ঘুমের মধ্যেই প্রয়াত হন ক্যালকাটা ইয়ুথ কয়্যারের প্রতিষ্ঠাতা। দেবব্রত বিশ্বাসের ছাত্রী রুমা গান গেয়েছেন, ‘অমৃত কুম্ভের সন্ধানে’, ‘বাঘিনী’, ‘পলাতক’-সহ বেশ কিছু বিখ্যাত ছবিতে। অভিনেত্রী হিসাবেও দক্ষতা দেখিয়েছেন রুমা। সত্যজিৎ রায় থেকে তপন সিংহ, তরুণ মজুমদার থেকে রাজেন তরফদার বাংলা ছবির প্রখ্যাত পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

রুমা গুহঠাকুরতাকে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেখুন ভিডিও।

শ্রদ্ধার্ঘ্য

গায়িকা ও অভিনেত্রী রুমা গুহঠাকুরতার মৃত্যুর পরে, তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে, তাঁর বাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেখুন ভিডিও।

The Wall এতে পোস্ট করেছেন সোমবার, 3 জুন, 2019

১৯৫২ সালে কিশোর কুমারের সঙ্গে বিয়ে হয় রুমার। ১৯৫৮ সালে বিচ্ছেদ হয়ে যায় তাঁদের। কিশোরের সঙ্গে বিচ্ছেদের পর রুমার সঙ্গে বিয়ে হয় অরূপ গুহ ঠাকুরতার। ১৯৬০ সালে অরূপ বাবুকে বিয়ে করেন রুমা। গায়িকা শ্রমণা চক্রবর্তী, অয়ন গুহ ঠাকুরতা রুমা এবং অরূপবাবুর সন্তান।

আরও পড়ুন

ভোর রাতে প্রয়াত রুমা গুহঠাকুরতা

Share.

Comments are closed.