এই কুকুরটাকে কেউ আশ্রয় দেবেন প্লিজ, আর্জি রতন টাটার

রতন টাটা সোশ্যাল মিডিয়ায় এসেছেন সম্প্রতিই। কিন্তু এরই মধ্যে বেশ জনপ্রিয় তিনি।

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: এক ১০ মাসের অনাথ কুকুরের আশ্রয় খোঁজার জন্য নেটিজেনদের কাছে আর্জি জানালেন শিল্পপতি রতন টাটা। দেশের প্রথম সারির এই শিল্পপতির এমন আবাদেন নিয়ে সাড়া পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

    ওই আর্জিতে রতন টাটা জানিয়েছেন, পুনেতে ওর জন্য একটা পরিবার খুঁজে দিন। সঙ্গে ১০ মাসের এক সারমেয়র ছবিও পোস্ট করেছেন তিনি। তিনি জানিয়েছেন ‘সুর’ নামে ওই সারমেয় গত কয়েক মাসে একাধিকবার পরিবার বদল করে ফেলেছে। সেই ‘অনাথ’ সুরের ছবি সম্প্রতি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সেই শিল্পপতি। যে ছবি ইতিমধ্যে লক্ষাধিক লাইক ও শেয়ার পেয়েছে। এর আগে মিরা নামে এক পরিত্যক্ত লেব্রাডরকে এভাবেই পরিবার খুঁজে দিয়েছিলেন রতন টাটা। সেই প্রসঙ্গ উল্লেখ করে অশীতিপর শিল্পপতি লিখেছেন, আগেরবার আপনারাই মিরাকে বাবা-মা খুঁজে দিয়েছিলেন। এবার সুরের জন্যও আপনাদের দ্বারস্থ আমি। ওকে লালন পালন করার করার কেউ নেই। তাই আসুন একসঙ্গে ওর জন্য পরিবার খুঁজে দিই।

    রতন টাটা সোশ্যাল মিডিয়ায় এসেছেন সম্প্রতিই। কিন্তু এরই মধ্যে বেশ জনপ্রিয় তিনি। কখনও নিজের যৌবনের ছবি শেয়ার করেই হোক, কখনও বা কোন সামাজিক বিষয়ে, রতন টাটার পোস্ট মাঝে মাঝেই নেটিজেনদের আলোচনার বিষয় হয়ে উঠছে। তবে এবার তিনি যা শেয়ার করেছেন, তাতে আপ্লুত হয়ে পড়েছেন অনেকেই।

    View this post on Instagram

    After having changed families multiple times, “Sur” no longer has a family to look after her. One can still see the spirit and love she carries and the hope to belong somewhere. It is heartbreaking to get attached to someone never to see them again. The last time, all of you generously helped me find Myra a loving family. I hope together we can do the same for “Sur”. If you think you can open your home to her, or know someone who can, give it some serious thought and fill in the link in my bio. I truly wait for the day when we no longer have to do this again. #onehomeatatime

    A post shared by Ratan Tata (@ratantata) on

    ইনস্টাগ্রামে কুকুরটির ছবি দিয়ে রতন টাটা লিখেছেন, ‘ছোট থেকে বহুবার পরিবার বদলে গিয়েছে সুর নামে ওই কুকুরটির। কিন্তু, এখন তাকে দেখাশোনা করার কেউ নেই। গতবার মাইরার জন্য আপনারা একটি সুন্দর পরিবার খুঁজতে সাহায্য করেছিলেন। এবারও আশা রাখি সেই কাজ করবেন। সুরকে যারা দত্তক নিতে চান অথবা তাকে দত্তক নিতে ইচ্ছুক কোনও পরিবারকে চেনেন, তাহলে আমাকে জানান।’

    ভারতের অন্যতম বড় শিল্পপতির এহেন আবেদন দেখে অনেকেই বলছেন, অনেক উঁচুতে উঠলেও নিজের পা যে মাটিতে রাখা যায়, রতন টাটাই তার সবচেয়ে বড় প্রমাণ। অনেকেই ভূয়সী প্রশংসা করেছেন তাঁর। যদিও একটি দেশি কুকুর হলেও তাকে যে দত্তক নেবেন, সেই পরিবারের সমস্ত তথ্য তাঁর কাছে জমা করতে হবে বলেও লিখেছেন রতন টাটা।

    ওকে দত্তক নেওয়ার স্বার্থে একটা ফর্মও ওই পোস্টের সঙ্গে জুড়ে দিয়েছেন টাটা। তাতে উল্লেখ, “রতন টাটা বলছেন বলে, দত্তক নেবেন না। যদি পশুপ্রেমী হন, তবেই দত্তক নেবেন।”

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More