মঙ্গলবার, অক্টোবর ১৫

মোদী-শাহ যেন কৃষ্ণ-অর্জুন জুটি, ৩৭০ প্রশংসায় পঞ্চমুখ রজনীকান্ত

দ্য ওয়াল ব্যুরো: জম্মু কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের প্রশংসা করলেন অভিনেতা-রাজনীতিবিদ রজনীকান্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহকে “কৃষ্ণ-অর্জুন” বলেও প্রশংসা করেন তিনি।

রবিবার চেন্নাইয়ে একটি বই প্রকাশের অনুষ্ঠানে তামিল সুপারস্টার বলেন, “মিশন কাশ্মীরের জন্য অমিত শাহকে আমার আন্তরিক অভিনন্দন”। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী, কৃষ্ণ ও অর্জুনের মতো বলেও মন্তব্য করেন তিনি। রজনীকান্ত বলেন, “তবে আমরা জানি না, কে কৃষ্ণ এবং কে অর্জুন”।

২০২১ এ তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন। তার আগেই নিজের রাজনৈতিক দল প্রকাশ করবেন তিনি। তার আগে এই মন্তব্যকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

গত সপ্তাহে জম্মু কাশ্মীর থেকে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার ঘোষণাও করা হয়েছে। বিলটিকে সমর্থন করে অনেক বিরোধী দল এবং নবীন পট্টনায়েকের বিজু জনতা দল, তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির মতো জোটের বাইরে থাকা দলগুলি। বিলটিকে সমর্থন করে তামিলনাড়ুর শাসক দল এআইএডিএমকে-ও। তবে বিলটির তীব্র সমালোচনায় ডিএমকের পাশাপাশি সরব হন অভিনেতা-রাজনীতিক কমল হাসান। জম্মু কাশ্মীর নিয়ে সরকারের পদক্ষেপকে “গণতন্ত্রের অপমান” বলে মন্তব্য করেন তিনি। এরই মধ্যে এল রজনীকান্তের প্রশংসা।

Comments are closed.