শনিবার, আগস্ট ২৪

ভারতরত্ন বাবার গর্বিত সন্তান, টুইটে নজর কাড়লেন অভিজিৎ, শর্মিষ্ঠা

দ্য ওয়াল ব্যুরো: বৃহস্পতিবার ভারতরত্নে সম্মানিত হয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের হাতে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রাক্তন রাষ্ট্রপতিকে এই সম্মানে সম্মানিত করেন। রাষ্ট্রপতি ভবনের এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সব রাজনৈতিক দলেন সাংসদরা। কিন্তু আশ্চর্যজনকভাবে অনুপস্থিত ছিলেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। আর তা নিয়েই নানা জল্পনা জাতীয় রাজনীতিতে।

কিন্তু এই জল্পনায় নেই প্রথম বাঙালি রাষ্ট্রপতির দুই সন্তান। ভারতরত্ন বাবার গর্বে গর্বিত প্রণব মুখোপাধ্যায়ের দুই সন্তান টুইট করে প্রকাশ করেছে আনন্দ। ছেলে অভিজিৎ বাবাকে ‘জুয়েল অফ ইন্ডিয়া’ বলে সম্বোধন করেছেন।

মেয়ে শর্মিষ্ঠা বাবার পাওয়া ভারতরত্ন পদক হাতে করে ছবি তুলে টুইট করেছেন আর লিখেছেন, বাবাকে নিয়ে সন্তান হিসেবে গর্বের কথা।

অন্য দিকে, রাজধানী উত্তপ্ত গান্ধী পরিবারের কেউ অনুষ্ঠানে উপস্থিত না থাকা নিয়ে আলোচনায়। রাষ্ট্রপতি হিসেবে মেয়াদ শেষ হওয়ার আগে থেকেই প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কে চিড় ধরেছিল কংগ্রেসের। আরএসএসের অনুষ্ঠানে আজীবন কংগ্রেসে থাকা প্রণব মুখোপাধ্যায়ের যোগ দেওয়া নিয়ে সোনিয়ার সঙ্গে মতবিরোধ তৈরি হয়। অনেক কংগ্রেস নেতাই আপত্তি জানিয়েছিলেন। আপত্তি না শুনে প্রণব সে অনুষ্ঠান বাতিল না করে নাগপুরে আরএসএসের অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্যও রাখেন। সেই দূরত্বই কি ছাপ ফেলল ভারতরত্ন প্রদান অনুষ্ঠানে? এমন প্রশ্নেই সরগরম জাতীয় রাজনীতি।

Comments are closed.