সাত নির্দলের সমর্থন হাতে, শনিবারই সরকার গড়ার দাবি জানাবেন খট্টর

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: ভোটের আগের জোট গড়লেও মহারাষ্ট্রে যখন শিবসেনা হয়ে উঠেছে বিজেপির গলার কাঁটা, তখন প্রয়োজনের চেয়ে কম আসন পেয়েও অতি সহজেই হরিয়ানায় সরকার গড়ে ফেলতে চলেছে বিজেপি।  টানা দ্বিতীয়বার সরকার গড়ার দাবি নিয়ে শনিবারই রাজ্যপালের কাছে যেতে চলেছেন বিদায়ী মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।

    আরও পড়ুন: ‘পরবর্তী মুখ্যমন্ত্রী’ আদিত্য ঠাকরেকে স্বাগত জানিয়ে পোস্টার তাঁর বিধানসভা কেন্দ্র ওরলিতে

    ৯০ আসনের হরিয়ানায় বিজেপি পেয়েছে ৪০টি আসন।  ইতিমধ্যেই তাদের সমর্থন করে চিঠি দিয়েছে ইন্ডিয়ান ন্যাশনাল লোকদলের (আইএনএলডি) বিজয়ী প্রার্থী অভয় চৌটালা, হরিয়ানা লোকহিত পার্টির (এইচএলপি) গোপাল কাণ্ডা এবং নির্দল হিসাবে জিতে আসা আরও সাত জন। বিজেপি থেকে বেরিয়ে গিয়ে এ বার নির্দল প্রার্থী হিসাবে লড়ে জিতেছেন দাদরি কেন্দ্রের সম্বির সাঙ্গোয়ান, মেহমের বলরাজ কুণ্ডু, নীলখেড়ির ধরমপাল গোণ্ডার, পৃথলার নয়ন পাল রাওয়াত ও পুণ্ড্রীর রণধীর গল্লেন।  তাঁরা সকলেই বিজেপিকে সমর্থন করার কথা লিখিত ভাবে জানিয়েছেন বলে বিজেপি সূত্রে খবর।

    আরও পড়ুন: হাওয়াই চটি বেচে হাওয়াই জাহাজের মালিক: দশ তথ্যে জানুন বিজেপির ‘রাখে হরি’ গোপাল কাণ্ডাকে 

    বিদ্রোহী এই পাঁচ বিজেপি নেতা ছাড়াও খট্টরকে সমর্থন করছেন হরিয়ানার প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী দেবীলালের ছেলে তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌটালার ছেলে রণজিৎ সিং।  তিনি নির্দল হিসাবেই জয়ী হয়েছেন।  সপ্তম জনের নাম রাকেশ দৌলতাবাদ, তিনি বাদশাহপুর থেকে জয়ী হয়েছেন নির্দল প্রার্থী হিসাবে।

    রাজ্যপালের সঙ্গে দেখা করার আগে দিল্লিতে গিয়ে বিজেপির নেতৃত্বের সঙ্গে কথা বলে নিচ্ছেন খট্টর।

    মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর, বিজেপির কার্যকরী সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা ও সাতজন নির্দল প্রার্থীর সঙ্গে বৈঠকের পরে বিজেপির হরিয়ানা ইউনিটের দায়িত্বে থাকা নেতা অনিল জৈন বলেছেন, “পরিষদীয় দল আগামী কালই বৈঠকে বসবে। ” কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসাবে আগামী কাল চণ্ডীগড়ে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ও  সাধারণ সম্পাদক অরুণ সিং।

    জগৎ প্রকাশ নাড্ডার সঙ্গে গোপাল কাণ্ডার বৈঠক করিয়ে দিয়েছেন শিরষার বিজেপি সাংসদ সুনীতি দুগ্গল।  বৈঠকের পরেই তিনি জানিয়ে দেন, বেশিরভাগ নির্দলই বিজেপিকে সমর্থন করছে।  সরকার গড়ার জন্য যেখানে ৪৬টি আসন দরকার সেখানে এখন বিজেপির পক্ষে রয়েছেন ৪৯ জন।

    তবে প্রথমবার ময়দানে নেমেই ১০টি আসনে জয়ী হওয়া জননায়ক জনতা পার্টির (জেজেপি) প্রধান দুষ্মন্ত চৌটালা বিজেপিকে সমর্থন করবেন নাকি বিরোধী আসনে বসবেন, সে কথা তিনি স্পষ্ট করেননি।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More